shono
Advertisement

বেইরুটে আগুন ঝরাল ইজরায়েল, দেহরক্ষী-সহ মৃত্যু হামাস শীর্ষনেতার

হামাস-ইজরায়েল সংঘর্ষে এ পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ২২ হাজার প্যালেস্তিনীয়র।
Posted: 12:54 PM Jan 03, 2024Updated: 12:54 PM Jan 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যালেস্তিনীয় (Palestinian) জঙ্গিদের সঙ্গে ইজরায়েলের লড়াই পৌঁছে গিয়েছে লেবানন (Lebanon) পর্যন্ত। সেদেশের বৃহত্তম শহর বেইরুটে (Beirut) ইজরায়েলি সেনার হামলায় প্রাণ হারাল হামাসের অন্যতম শীর্ষনেতা সালেহ আল-আরুরি। ওই নেতা দলের উপপ্রধানের পদে ছিল বলে জানা গিয়েছে। হামাসের তরফে তার মৃত্যুর কথা জানানো হয়েছে। হামাস টিভির তরফেও মৃত্যুর খবরটি নিশ্চিত করা হয়েছে।

Advertisement

এক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, বেইরুটের দক্ষিণ শহরতলিতে হামাসের ডেরায় হামলা চালায় ইজরায়েল। সেই হামলায় সালেহ ও তার দেহরক্ষীরা সকলেই মারা গিয়েছে। যে বিল্ডিংয়ে তারা ছিল সেখানকার দুটি তলা ও সামনে দাঁড়ানো একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে ওই হামলায়।

[আরও পড়ুন: লোকসভা নির্বাচনের আগেই দেশজুড়ে চালু হবে CAA! সূত্রের দাবিতে শোরগোল]

বলে রাখা ভালো, গত ৭ অক্টোবর ইজরায়েলের বুকে হামলা চালায় হামাস। তার পরই ‘জবাব’ দিতে গাজা ভূখণ্ডে হামলা চালায় ইজরায়েল। সেই সংঘর্ষ এখনও চলছে। হামাস (Hamas) বনাম ইজরায়েল (Israel) যুদ্ধে এ পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ২২ হাজার প্যালেস্তিনীয়র। নিহতদের মধ্যে শিশু ও মহিলার সংখ্যাই বেশি। এই প্রেক্ষাপটে রক্তপাত থামাতে উদ্যোগী হয়েছিলেন রাষ্ট্রসংঘের মহাসচিব অ্যান্টোনিও গুতেরেস। কিন্তু ভেটো প্রয়োগ করে সেই চেষ্টা আটকে দিয়েছিল আমেরিকা। ওয়াশিংটনের যুক্তি ছিল, এই প্রস্তাবে যুদ্ধের ময়দানে পরিস্থিতি কিছুই পালটাবে না।

[আরও পড়ুন: ফের বাড়বে তাপমাত্রা, বছর শুরুতেই শীতবিলাসীদের জন্য দুসংবাদ হাওয়া অফিসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement