shono
Advertisement
Hezbollah

ইজরায়েলি হানায় মৃত হেজবোল্লা 'সুপ্রিমো'র কন্যা! গুঁড়িয়ে গেল জঙ্গি গোষ্ঠীর সদর দপ্তর

শুক্রবার থেকে লেবাননে ব্যাপক হামলা চালাচ্ছে ইজরায়েল।
Published By: Anwesha AdhikaryPosted: 09:40 AM Sep 28, 2024Updated: 10:08 AM Sep 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইজরায়েলি হানায় মৃত্যু হল হেজবোল্লার অন্যতম শীর্ষ নেতার মেয়ের। শুক্রবার থেকে লেবাননে ব্যাপক হামলা চালাচ্ছে ইজরায়েল। হেজবোল্লা প্রধান হাসান নাসারাল্লাকে নিকেশ করাই ইজরায়েলি সেনার উদ্দেশ্য। সেই জন্য জঙ্গিগোষ্ঠীর সদর দপ্তর লক্ষ্য করে চলছে হামলা। লাগাতার আক্রমণে ভেঙে গুঁড়িয়ে গিয়েছে জঙ্গি গোষ্ঠীর সদর দপ্তর। সেই আক্রমণেই নাসারাল্লার কন্যা জাইনাবের মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর। যদিও হেজবোল্লার তরফে এই নিয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

Advertisement

গাজার পর ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর রক্তচক্ষুর নজরে এবার লেবাননে। গত কয়েকদিনে ইজরায়েলি ফৌজের বোমাবর্ষণে ‘নরককুণ্ডে’ পরিণত হয়েছে সেদেশ। ইরানের মদতপুষ্ট হেজবোল্লার ডেরা লক্ষ্য করে একের একের হামলা চালাচ্ছে তেল আভিভ। শুক্রবার জানা গিয়েছিল, ইহুদি দেশটির ‘অগ্নিবর্ষণে’ মৃত্যু হয়েছে হেজবোল্লার ড্রোন কমান্ডারের। এবার প্রকাশ্যে এল হেজবোল্লার শীর্ষ নেতা নাসারাল্লার মেয়ের মৃত্যুর খবর।

ইজরায়েলি হানায় কার্যত ধ্বংসাবশেষে পরিণত বেইরুটে হেজবোল্লার সদর দপ্তর। ওই ভবনে নাসারাল্লা থাকতে পারেন ভেবেই সেখানে লক্ষ্য করে হামলা চালিয়েছিল ইজরায়েলি সেনা। যদিও জঙ্গি গোষ্ঠীর দাবি, নাসারাল্লা নিরাপদে সুস্থ রয়েছেন। তবে ইজরায়েলের সংবাদমাধ্যম সূত্রে খবর, মৃত্যু হয়েছে নাসরাল্লার কন্যা জাইনাবের। সদর দপ্তরের ধ্বংসাবশেষ থেকে তাঁর দেহ উদ্ধার হয়েছে। তবে হেজবোল্লার তরফে এই নিয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

জাইনাবের মৃত্যুতে মধ্যপ্রাচ্যে সংঘাতের পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠতে পারে বলে মত ওয়াকিবহাল মহলের। ইতিমধ্যে ইজরায়েলে বড়সড় হামলার হুঁশিয়ারি দিয়েছে লেবানন। জাইনাবের মৃত্যুর পরে আক্রমণের তীব্রতা আরও বাড়াতে পারে তারা। পালটা দিয়ে বড়সড় হামলা হতে পারে তেল আভিভের তরফেও।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হেজবোল্লা প্রধান হাসান নাসারাল্লাকে নিকেশ করাই ইজরায়েলি সেনার উদ্দেশ্য। সেই জন্য জঙ্গিগোষ্ঠীর সদর দপ্তর লক্ষ্য করে চলছে হামলা।
  • গাজার পর ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর রক্তচক্ষুর নজরে এবার লেবাননে। গত কয়েকদিনে ইজরায়েলি ফৌজের বোমাবর্ষণে ‘নরককুণ্ডে’ পরিণত হয়েছে সেদেশ।
  • ইজরায়েলের সংবাদমাধ্যম সূত্রে খবর, মৃত্যু হয়েছে নাসরাল্লার কন্যা জাইনাবের। সদর দপ্তরের ধ্বংসাবশেষ থেকে তাঁর দেহ উদ্ধার হয়েছে।
Advertisement