shono
Advertisement
Gaza

গাজায় নিখুঁত অভিযানে নিকেশ হামাসের শীর্ষ কমান্ডার! ভিডিও প্রকাশ করল ইজরায়েলি সেনা

৭ অক্টোবর ইজরায়েলে হামলার অন্যতম মূলচক্রী ছিল এই কমান্ডার।
Published By: Anwesha AdhikaryPosted: 01:19 PM Jun 21, 2024Updated: 01:19 PM Jun 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হামাস দমনে বড়সড় সাফল্য পেল ইজরায়েল। বৃহস্পতিবার ইজরায়েলি সেনার তরফে জানানো হয়, আহমেদ হাসান সালামে আলসৌরাকাকে নিকেশ করা হয়েছে। গত ৭ অক্টোবর ইজরায়েলে হামাস হামলার নেপথ্যে এই হাসানের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। উত্তর গাজার একটি এলাকায় হামলা চালিয়ে নিকেশ করা হয়েছে হামাসের এই শীর্ষ নেতাকে। সেই হামলার ভিডিও প্রকাশ করেছে ইজরায়েলি সেনা।

Advertisement

আইডিএফের তরফে জানানো হয়, বৃহস্পতিবার নির্দিষ্ট একটি বাড়ি লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। উত্তর গাজার বেইত হানাউনের ওই বাড়িতে হামলার ভিডিও প্রকাশ করে ইজরায়েলি (Israel) সেনা। সেখানে দেখা যাচ্ছে, একটি বাড়িতে ঢুকে বিস্ফোরণ ঘটানো হয়েছে। পরে সেনার তরফে জানানো হয়, এই হামলায় নিকেশ হয়েছে হামাসের (Hamas) শীর্ষস্থানীয় কমান্ডার। গত ৭ অক্টোবর ইজরায়েলের উপর হামলার অন্যতম মূলচক্রী ছিল এই হমেদ হাসান সালামে আলসৌরাকা।

[আরও পড়ুন: কোরান পোড়ানোর অভিযোগ, পুলিশের হাত থেকে অভিযুক্তকে ছিনিয়ে নিয়ে খুন করল পাক জনতা

সেনার তরফে আরও বলা হয়, এই অভিযানে কোনও আমজনতার ক্ষয়ক্ষতি হয়নি। কারণ গোয়েন্দা বিভাগের বিশেষ তথ্যের ভিত্তিতেই হামলা চালানো হয়েছে। জানা গিয়েছে, এই গোপন ডেরায় বসে ইজরায়েলি ফৌজের উপর হামলার ছক কষতেন হামাসের শীর্ষ কমান্ডার। তবে এই অভিযান নিয়ে হামাসের তরফে কিছু বলা হয়নি।

উল্লেখ্য, আন্তর্জাতিক মহলের তীব্র নিন্দা সত্ত্বেও গাজায় (Gaza) হামাসবিরোধী অভিযান চালিয়ে যাচ্ছে ইজরায়েল। বিভিন্ন দেশের চাপ, আন্তর্জাতিক আদালতের নির্দেশ সব কিছু উপেক্ষা করে রাফা-সহ গোটা গাজা ভূখণ্ডে তীব্র আক্রমণ শানাচ্ছে ফৌজ। যুদ্ধবিরতির প্রস্তাবেও বিশেষ আমল দিচ্ছে না তারা।

[আরও পড়ুন: টাইমস স্কোয়ারে আন্তর্জাতিক যোগ দিবসের অনুষ্ঠান, অংশ নিলেন প্রায় ১০ হাজার মানুষ

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইডিএফের তরফে জানানো হয়, বৃহস্পতিবার নির্দিষ্ট একটি বাড়ি লক্ষ্য করে হামলা চালানো হয়েছে।
  • সেনার তরফে আরও বলা হয়, এই অভিযানে কোনও আমজনতার ক্ষয়ক্ষতি হয়নি।
  • বিভিন্ন দেশের চাপ, আন্তর্জাতিক আদালতের নির্দেশ সব কিছু উপেক্ষা করে রাফা-সহ গোটা গাজা ভূখণ্ডে তীব্র আক্রমণ শানাচ্ছে ফৌজ।
Advertisement