shono
Advertisement

ছুরি শানাচ্ছে ঘাতক! নিরাপত্তা চেয়ে প্রধান বিচারপতিকে চিঠি ইমরানের

কে বা কারা হত্যা করতে চায় ইমরান খানকে?
Posted: 04:05 PM Mar 06, 2023Updated: 04:05 PM Mar 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে কোনও মুহূর্তে নেমে আসতে পারে ঘাতকের ছুরি। এমনটাই আশঙ্কা করছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। শুধু তাই নয়, নিরাপত্তা চেয়ে সুপ্রিম কোর্টের বিচারপতির কাছে চিঠি দিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের সুপ্রিমো।

Advertisement

নিরাপত্তা বাড়ানোর আরজি জানিয়ে দেশের প্রধান বিচারপতি উমর অটা বান্ডিয়ালকে চিঠি দিয়েছেন বিতর্কের কেন্দ্রে থাকা ইমরান। ৯ মার্চ তোষাখানা মামলায় তাঁকে আদালতে হাজির করানো হতে পারে। ওই দিন ইমরানের প্রাণসংশয়ের আশঙ্কা করছে তাঁর দল। সম্প্রতি পাকিস্তানের দৈনিক ‘দ্য এক্সপ্রেস ট্রিবিউন’-এর প্রতিবেদনে এই সমস্ত তথ্য উঠে এসেছে। চিঠিতে ইমরান নাকি জানিয়েছেন, গতবছর এপ্রিল মাসে তাঁকে ক্ষমতাচ্যুত করার পর থেকেই তাঁকে প্রাণে মেরে ফেলার চক্রান্ত শুরু হয়েছে। এই কাজের জন্য তিনি দায়ী করেছেন পাকিস্তানের (Pakistan) বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং অভ্যন্তরীণ মন্ত্রীকে।

[আরও পড়ুন: ‘আমাকে ক্ষমা করে দিন’, ট্রেন দুর্ঘটনায় উত্তপ্ত গ্রিসে জনতার কাছে নতজানু প্রধানমন্ত্রী]

উল্লেখ্য, গতবছর ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (PTI) ‘রিয়েল ফ্রিডম’ মিছিলে হামলা চালিয়েছিল বন্দুকবাজরা। হুড খোলা গাড়িতে ছিলেন দলের নেতা ইমরান। ওয়াজিরাবাদের জাফর আলি চকের কাছে আচমকাই গুলি চলে। পিটিআই প্রধানের গাড়ির লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালানো হয়। গুলিবিদ্ধ হন ইমরান।

এদিকে, রবিবার দুপুরে ইমরানকে গ্রেপ্তার করতে তাঁর বাড়িতে হাজির হয় বিশাল পুলিশ বাহিনী। কিন্তু প্রাক্তন প্রধানমন্ত্রীর খোঁজ পায়নি তারা। এই ঘটনার পরেই নিজের বাড়ি থেকে সমর্থকদের উদ্দেশে বার্তা দেন ইমরান। তিনি বলেন, কোনওদিন কারোওর সামনে মাথা নত করেননি। ভবিষ্যতে দেশ ছেড়ে পালানোরও ইচ্ছা নেই তাঁর। যদিও এই ভাষণের পরেই দেশের সমস্ত টিভি চ্যানেলে ইমরানের (Imran Khan) বক্তৃতার উপর নিষেধাজ্ঞা চাপায় পাকিস্তানের টিভি চ্যানেল নিয়ন্ত্রক সংস্থা।

[আরও পড়ুন: ‘ছাত্রীদের উপর গ্যাস হামলা আসলে শত্রুদের কাজ’, আজব দাবি ইরান প্রেসিডেন্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement