shono
Advertisement

Breaking News

খলিস্তানিরা ‘বিষাক্ত সাপ’, মন্তব্য কানাডার ভারতীয় বংশোদ্ভূত সাংসদের

কানাডায় খলিস্তানি কার্যকলাপ বাড়ছে, আশঙ্কা সাংসদের।
Posted: 11:32 AM Jul 06, 2023Updated: 11:32 AM Jul 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খলিস্তানের (Khalistan) সমর্থকরা কানাডায় যে কাণ্ড-কারখানা শুরু করেছে তার কড়া সমালোচনা করলেন কানাডার (Canada) ভারতীয় বংশোদ্ভূত সাংসদ চন্দ্র আর্য (Chandra Arya)। খলিস্তানি পোস্টারে ভারতীয় কূটনীতিকদের বিরুদ্ধে যে রকম আক্রমণাত্মক শব্দ ব্যবহার করা হয়েছে, তাতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন লিবারাল পার্টির এই রাজনীতিক। কর্নাটকি রাজনীতিক মনে করছেন কানাডায় খলিস্তানের সমর্থক যে হারে বাড়তে শুরু করেছে তাতে আর নিশ্চিন্ত থাকা যাচ্ছে না। 

Advertisement

[আরও পড়ুন: রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ, নীতীশের NDA প্রত্যাবর্তনের জল্পনা, ‘খাপ্পা’ চিরাগ পাসওয়ান]

প্রসঙ্গত ক্রমেই আতঙ্ক ছড়াচ্ছে ৮ জুলাই খলিস্তানিদের (Khalistani) ‘খলিস্তানি ফ্রিডম র‌্যালি’। ওই দিন টরন্টো, ভ্যাঙ্কুভারের মতো শহরগুলিতে ভারতীয় দূতাবাসের সামনে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা রয়েছে খলিস্তানিদের। গত কয়েক মাস ধরেই যেভাবে খলিস্তানি তাণ্ডব মাথাচাড়া দিয়েছে, তাতে আতঙ্ক বেড়েই চলেছে। ভারত প্রশ্ন তুলেছে কানাডা প্রশাসনের দিকে যার সারমর্ম হল, কেউ ‘কিল ইন্ডিয়া’ পোস্টার দেওয়ার সাহস কেমন করে পাচ্ছে সেখানে!

অন্টারিও প্রদেশের নেপিয়ান আসনের জনপ্রতিনিধি চন্দ্র আর্য। তিনি এদিন টুইট করে বলেন, ‘কানাডার আইনে নাগরিকের অধিকার ও স্বাধীনতার যে সনদ রয়েছে তা ক্রমাগত ভঙ্গ করা হচ্ছে হিংসা এবং ঘৃণার প্রচার চালিয়ে।’ তিনি বলেন, ‘‘কানাডার প্রশাসন যে ইতিমধ্যেই বিষয়টি নজরে এনেছে এটা খুবই ভাল ব্যাপার। কারণ বাড়ির উঠোনে বিষাক্ত সাপেরা মাথা তুলতে শুরু করেছে, কখন ফণা তুলে ছোবল মারবে সেটাই বড় প্রশ্ন! তাই সতর্ক থাকতেই হবে।’’

[আরও পড়ুন: কলেজ-বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক নিয়োগে বাধ্যতামূলক নয় PhD, জানাল UGC]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement