shono
Advertisement

মার্কিন নৌসেনার উপর হামলা হাউথির, পালটা আক্রমণে নিকেশ ইরানের মদতপুষ্ট জঙ্গিরা

বাণিজ্যতরীর বিপদসংকেত পেয়ে সাহায্য করতে যায় মার্কিন নৌসেনা।
Posted: 05:36 PM Dec 31, 2023Updated: 05:36 PM Dec 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন নৌবাহিনীর (US Navy) চপার ও বাণিজ্যতরীর উপরে হামলা চালাচ্ছে ইরানের (Iran) মদতপুষ্ট জঙ্গিরা। চাঞ্চল্যকর দাবি করল আমেরিকার সেনাবাহিনী। জানা গিয়েছে, মাত্র ২৪ ঘণ্টার মধ্যে দুবার হামলা হয়েছে একটি পণ্যবাহী জাহাজে। মার্কিন নৌসেনার কাছে সাহায্যের আর্তিও জানায় তারা। সেই ডাকে সাড়া দিয়েই ইয়েমেনের হাউথি জঙ্গিদের নৌকায় পালটা আক্রমণ করেছে নৌসেনার চপার। সেই সময়ে চপার লক্ষ্য করে লাগাতার হামলা চালায় জঙ্গিদের নৌকাগুলো।

Advertisement

মার্কিন সেনার বিবৃতিতে বলা হয়, রবিবার ইয়েমেনের স্থানীয় সময় সকাল সাড়ে ছটা নাগাদ বিপদসংকেত পাঠায় পণ্যবাহী জাহাজ MAERSK HANGZHOU। এক দিনের মধ্যে দ্বিতীয়বার বিপদ সংকেত এসেছিল তাদের তরফে। জানা গিয়েছে, ছোট ছোট নৌকায় চেপে মালবাহী জাহাজের কর্মীদের দিকে গুলি চালাতে থাকে হাউথি জঙ্গিরা। জাহাজের ডেকেও উঠে পড়ার চেষ্টা করে তারা। প্রাথমিকভাবে গুলি ছুড়ে জঙ্গিদের ঠেকানোর চেষ্টা করেন MAERSK HANGZHOU-এর কর্মীরা।

[আরও পড়ুন: টিকটক নিয়ে ঝগড়া, বোনকে গুলি চালিয়ে ‘খুন’ পাক কিশোরীর!]

বিপদসংকেত পেয়েই জঙ্গিদের মোকাবিলা করতে যায় মার্কিন নৌসেনার চপার। সঙ্গে সঙ্গেই চপার লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে ইরানের মদতপুষ্ট হাউথি জঙ্গিদের দল। আত্মরক্ষার্থেই পালটা গুলি চালানো হয় মার্কিন চপার থেকেও। সেই আক্রমণে ডুবে যায় জঙ্গিদের তিনটি নৌকা। সেখানে থাকা জঙ্গিরা সকলেই মারা গিয়েছে বলে মনে অনুমান। চতুর্থ নৌকাটি নিয়ে পালিয়ে গিয়েছে জঙ্গিরা। তবে গোটা ঘটনায় মার্কিন সেনাকর্মী বা যুদ্ধাস্ত্র-কারোরই কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

[আরও পড়ুন: রাশিয়ায় রবীন্দ্রনাথের নামাঙ্কিত স্কুল, ঘুরে দেখলেন জয়শঙ্কর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement