shono
Advertisement

Breaking News

Israel

মধ্যপ্রাচ্যে‌ 'যুদ্ধ' ঘোষণা ইরানের! ইজরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা চালাল তেহরান

হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লার মৃত্যুর বদলা নিতে ইজরায়েলে প্রায় ৪০০ ক্ষেপণাস্ত্র হামলা তেহরানের।
Published By: Subhajit MandalPosted: 11:56 PM Oct 01, 2024Updated: 11:56 PM Oct 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রাচ্যে ভয়ংকর যুদ্ধের ভ্রুকুটি। হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লার মৃত্যুর বদলা নিতে ইজরায়েলে প্রায় ৪০০ ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইরান। তেল আভিভে সশস্ত্র জঙ্গি হামলা হয়েছে বলেও খবর।

Advertisement

হেজবোল্লা প্রধানের মৃত্যুর পরেই ইজরায়েলের বিরুদ্ধে ‘বদলা’র ডাক দিয়েছিল ইরান। তেল আভিভের হানায় হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লার মৃত্যু হয় শনিবার। নাসরাল্লার মৃত্যুর খবর পেয়ে তেহরানে পথে নেমে বিক্ষোভ শুরু করেন হাজার হাজার মানুষ। ইরানের মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠীর শীর্ষ নেতার মৃত্যুর বদলা নিতে হবে ইজরায়েলের থেকে, এই দাবিতে সরব হন প্রতিবাদীরা। তার পরেই রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে চিঠি দেয় ইরান। সাফ জানিয়ে দেওয়া হয়, এর ফল ভালো হবে না।

মঙ্গলবার রাতে আকাশপথে তেল আভিভকে নিশানা করে ইরান। তেল আভিভ লক্ষ্য করে অন্তত ৪০০ ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। রাজধানীতে জঙ্গি হানা হয়েছে বলেও ইজরায়েলের সেনাবাহিনীর দাবি। সব মিলিয়ে প্রচুর হতাহতের সম্ভাবনা। ইজরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এক বার্তায় দেশের নাগরিকদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছে। একই সঙ্গে স্থানীয় সেনা কমান্ডের নির্দেশ অনুসরণ করতে বলেছে। তেল আভিভ জুড়ে বাজছে যুদ্ধের সাইরেন। বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে। সূত্রের খবর, গোপন বাঙ্কারে বৈঠকেও বসেছে ইজরায়েলের নিরাপত্তা বিষয়ক মন্ত্রিসভা।

ইজরায়েল সরকারিভাবে এই হামলার কথা স্বীকার করছে। তেল আভিভ পালটা হুঁশিয়ারি দিয়েছে ইরানকে। আমেরিকা আগেই ইজরায়েলের পাশে দাঁড়িয়ে তেহরানকে হুমকি দিয়েছে। ইরানও সরকারিভাবে হামলার কথা স্বীকার করে নিয়েছে। হামলার ভিডিও ইতিমধ্যে ইরানের বিভিন্ন সংবাদমাধ্যমে সম্প্রচারিত হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লার মৃত্যুর বদলা নিতে ইজরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইরান।
  • হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লার মৃত্যুর বদলা নিতে ইজরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইরান।
  • হেজবোল্লা প্রধানের মৃত্যুর পরেই ইজরায়েলের বিরুদ্ধে ‘বদলা’র ডাক দিয়েছিল ইরান।
Advertisement