shono
Advertisement

হাসপাতালেই জঙ্গিদের ডেরা! হামাসের গোপন সুড়ঙ্গের ভিডিও প্রকাশ ইজরায়েলের

আল শিফা-সহ গাজার তিন হাসপাতাল থেকে হামাসের সুড়ঙ্গ মিলেছে।
Posted: 10:12 AM Nov 17, 2023Updated: 10:17 AM Nov 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আল শিফা থেকে শুরু করে র‍্যানটিসি- গাজার (Gaza) বৃহত্তম হাসপাতালগুলোতে সুড়ঙ্গ গড়েছে হামাস (Hamas)। হাসপাতাল চত্বরে জঙ্গিগোষ্ঠীর সুড়ঙ্গের হদিশ পেয়েছে ইজরায়েলে সেনা। ইতিমধ্যেই আল শিফা হাসপাতাল থেকে হামাসের বিশাল অস্ত্রভাণ্ডারের ছবি প্রকাশ করেছিল ইজরায়েলি (Israel) ফৌজ। তার পরেই জানানো হয়, আল শিফা ও র‍্যানটিসি হাসপাতালে গোপন সুড়ঙ্গের খোঁজ মিলেছে। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই অভিযোগ ছিল যে হাসপাতালে বাঙ্কার গড়ে হামলা চালিয়ে যাচ্ছে জঙ্গি গোষ্ঠী হামাস।

Advertisement

বৃহস্পতিবারই আল শিফা হাসপাতালে হামাসের বিশাল অস্ত্রভাণ্ডারের ছবি প্রকাশ করেছিল ইজরায়েলের সেনা। তার কয়েক ঘণ্টার মধ্যেই গোপন সুড়ঙ্গের ছবি প্রকাশ করা হয়। এক্স হ্যান্ডেলে পোস্ট করে ইজরায়েলি সেনা জানায়, “গাজার বৃহত্তম তিনটি হাসপাতালকে কাজে লাগাচ্ছে হামাস। আল শিফা হাসপাতাল থেকে ইতিমধ্যেই জঙ্গিদের ব্যবহৃত সুড়ঙ্গের খোঁজ মিলেছে।” তার পরেই আবার একটি পোস্ট করে সেনা জানিয়েছে, র‍্যানটিসি ও আল কুদস হাসপাতাল থেকেও একইরকমের সুড়ঙ্গ পাওয়া গিয়েছে।

[আরও পড়ুন: চব্বিশের প্রস্তুতি, মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ে শুরু বিধানসভা নির্বাচন, নজরে মহিলা ভোট]

জঙ্গিদের খোঁজে আল শিফা হাসপাতালে অভিযান চালাচ্ছে ইজরায়েলি সেনা। তার মধ্যেও সাধারণ মানুষের পাশে থাকার বার্তা দিয়েছে ফৌজ। জানানো হয়, ৪ হাজার লিটার জল পাঠানো হয়েছে হাসপাতালে। রান্না না করেই খাওয়া যায়, এমন খাবারের দেড় হাজার প্যাকেটও তুলে দেওয়া হয়েছে। ইজরায়েল সেনার দাবি, সাধারণ মানুষকে রক্ষা করাই তাদের অন্যতম প্রধান লক্ষ্য। উল্লেখ্য, হামাসের হামলার পরেই গাজায় খাবার ও জল সরবরাহ বন্ধ করে দিয়েছিল ইজরায়েল।

অন্যদিকে, আল শিফায় ইজরায়েলের এই অভিযানকে সমর্থন করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এনিয়ে বুধবার তিনি বলেন, “গাজার হাসপাতালগুলোকে কমান্ড সেন্টার হিসাবে ব্যবহার করে প্রথম যুদ্ধপরাধ করেছে হামাসই। সামরিক কার্যকলাপ চালাচ্ছে হাসপাতাল থেকে। এর ফল যা হওয়ার তাই হচ্ছে।”  

[আরও পড়ুন: ‘বিশ সাল বাদ’ প্রস্তুত মঞ্চ, ২০০৩-এর বদলা নিক রোহিতরা, চান সৌরভ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement