shono
Advertisement

আর কতদিন চলবে হামাসের সঙ্গে লড়াই? রাষ্ট্রসংঘকে জানাল ইজরায়েল

গাজায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২০ হাজার।
Posted: 03:45 PM Dec 27, 2023Updated: 03:45 PM Dec 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগেও একথা জানিয়েছে ইজরায়েল। এবার ফের তেল আভিভ জানিয়ে দিল হামাসের (Hamas) সঙ্গে তাদের যুদ্ধ আরও বহু মাস চলবে। গত দুদিনে ১০০ প্যালেস্তিনীয়র মৃত্যু হয়েছে গাজায়। এই পরিস্থিতিতে রাষ্ট্রসংঘ নতুন করে উদ্বেগ প্রকাশ করছে। কিন্তু সেই উদ্বেগের জবাবে ইজরায়েলের সেনাপ্রধান হার্জি হালেভির পরিষ্কার দাবি, ”একটা জঙ্গি গোষ্ঠীতে ধ্বংস করার কোনও জাদু সমাধান থাকতে পারে না।”

Advertisement

মঙ্গলবার রাতে রাষ্ট্রসংঘের মানবাধিকার দপ্তরের তরফে জানানো হয়, ‘গাজায় (Gaza) ইজরায়েলের (Israel) নাগাড়ে বোমাবর্ষণে আমরা গভীর ভাবে উদ্বিগ্ন। ক্রিসমাস ইভ থেকে শতাধিক প্য়ালেস্তিনীয়র মৃত্যু হয়েছে। ইজরায়েল সেনাকে নাগরিকদের বাঁচানোর সব রকম পদক্ষেপ করতে হবে।’

[আরও পড়ুন: মুরগির খামারে লুকনো ১৪ হাজার মদের বোতল! গ্রেপ্তার বিজেপি নেতা]

এরই জবাবে ইজরায়েলের সেনাপ্রধান হালেভি বলেন, ”এক জঙ্গি গোষ্ঠীকে ধ্বংস করার কোনও জাদু সমাধান, কোনও শর্টকাট হয় না। কেবল দৃঢ় ও লাগাতার লড়াই। আমরা হামাসের নেতৃত্ব পর্যন্তও পৌঁছে যাব। সেটা এক সপ্তাহে হোক বা কয়েক মাসে।”

গত ৭ অক্টোবর ইজরায়েলের বুকে হামলা চালায় প্যালেস্তিনীয় সশস্ত্র সংগঠন হামাস। প্রাণ হারান অন্তত দেড় হাজার মানুষ। এর পর অপারেশন ‘আয়রন সোর্ড’ শুরু করে ইজরায়েলি ডিফেন্স ফোর্সেস বা ইজরায়েলের সেনা। গত কয়েক মাসে বোমার আঘাতে কার্যত মৃত্যুপুরীতে পরিণত হয়ে গিয়েছে গাজা। এপর্যন্ত নিহত কমপক্ষে ২০ হাজার প্যালেস্তিনীয়।

[আরও পড়ুন: ঘন কুয়াশায় দিল্লির দৃশ্যমানতা কার্যত শূন্য, বিঘ্নিত ট্রেন ও বিমান পরিষেবা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement