shono
Advertisement
Israel

'আল জাজিরা'র অফিস বন্ধের নির্দেশ ইজরায়েলের, বেঁধে দেওয়া হল সময়সীমা!

কেন এই সিদ্ধান্ত নিয়েছে ইজরায়েল?
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 03:35 PM Sep 23, 2024Updated: 05:58 PM Sep 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার  আন্তর্জাতিক সংবাদ সংস্থা আল জাজিরার দপ্তর বন্ধের নোটিস দিয়েছে ইজরায়েলের সেনা! ওয়েস্ট ব্যাঙ্কের রামাল্লা শহরে অবস্থিত কাতারভিত্তিক আল জাজিরার অফিসে ইজরায়েলি সেনা হানা দিয়েছে বলে জানানো হয়েছে সংস্থার তরফেই। ৪৫ দিনের মধ্যে অফিস বন্ধের নোটিস দেওয়া হয়েছে তাদের। কিন্তু কেন এই সিদ্ধান্ত নিয়েছে ইজরায়েল?

Advertisement

আল জাজিরার রিপোর্টে প্রকাশিত খবর অনুযায়ী, 'মুখোশধারী ইজরায়েলি সেনা সংস্থার ভবনে ঢুকে পড়ে। এই নেটওয়ার্কের ওয়েস্ট ব্যাঙ্ক ব্যুরো চিফ ওয়ালিদ আল-ওমারির হাতে অফিস বন্ধ করে দেওয়ার নির্দেশ তুলে দেয়। যদিও এর জন্য কোনও কারণ দেখানো হয়নি। ৪৫ দিনের মধ্যে আল জাজিরা বন্ধ করে দেওয়ার জন্য আদালতের নির্দেশ রয়েছে।' এই ঘটনার পরই মানবাধিকার এবং তথ্যের অধিকারের ন্যূনতম অধিকার ইজরায়েল লঙ্ঘন করেছে বলে সুর চড়িয়েছে আল জাজিরা। এই সংবাদ সংস্থার দাবি, গাজায় ইজরায়েল যা যা করছে সেগুলো ধামাচাপা দেওয়ার জন্যই এই পদক্ষেপ।

এদিকে, নতুন করে দুপক্ষের সংঘর্ষের জেরে ইজরায়েল-লেবানন সীমান্ত এলাকা থেকে প্রায় ১০ হাজার বাসিন্দা ঘরবাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন। ইজরায়েলের দাবি, গত কয়েকদিনে তাদের বিমানহানায় হেজবোল্লার কয়েকজন কমান্ডার নিহত হয়েছে। পালটা হেজবোল্লা হুঁশিয়ারি, ইজরায়েল যত দিন না গাজায় হামলা বন্ধ করবে, তত দিন তারা হামলা জারি রাখবে। যেভাবে ইজরায়েল তাদের উপর হামলা চালাচ্ছে, তার পরিণতি ভুগতে হবে। রবিবার সকাল থেকে লেবাননে হামলা আরও জোরদার করেছে ইজরায়েল। লেবাননের দক্ষিণ প্রান্তে হেজবোল্লার একের পর এক ঘাঁটিতে মুহুর্মুহু বিমান হামলা চালায় তারা। আছড়ে পড়ে একের পর এক ক্ষেপণাস্ত্র। ইজরায়েলের দাবি, হেজবোল্লার ২৯০টি ঘাঁটি গুঁড়িয়ে দেওয়া হয়েছে। ফলে যতদিন যাচ্ছে আরও ভয়ংকর হচ্ছে মধ্যপ্রাচ্যের লড়াই। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আন্তর্জাতিক সংবাদ সংস্থা আল জাজিরার দপ্তর বন্ধের নোটিস দিয়েছে ইজরায়েলের সেনা!
  • ওয়েস্ট ব্যাঙ্কের রামাল্লা শহরে অবস্থিত কাতারভিত্তিক আল জাজিরার অফিসে ইজরায়েলি সেনা হানা দিয়েছে।
  • ৪৫ দিনের মধ্যে অফিস বন্ধের নোটিস দেওয়া হয়েছে তাদের।
Advertisement