shono
Advertisement

রাশিয়ায় গিয়ে পুতিনের সঙ্গে বৈঠক করবেন কিম! আমেরিকার দাবি ঘিরে শোরগোল

কিমের দেশের সঙ্গে যৌথ নৌ-মহড়াও নাকি করবে রাশিয়া!
Posted: 05:05 PM Sep 05, 2023Updated: 05:05 PM Sep 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনা ছিলই। আমেরিকাকে চাপে ফেলতে এবার উত্তর কোরিয়ার (North Korea) সঙ্গে হাত মেলাচ্ছে রাশিয়া (Russia)! কিমের দেশের সঙ্গে যৌথ নৌ-মহড়ায় যেতে পারে মস্কো, এই গুঞ্জনের মাঝেই জোরালো হল অন্য গুঞ্জন। এমাসেই রাশিয়া যাচ্ছেন কিম (Kim Jong Un)। পুতিনের সঙ্গে বৈঠক করবেন তিনি। এমনই দাবি আমেরিকার।

Advertisement

নামপ্রকাশে অনিচ্ছুক এক মার্কিন আধিকারিক দাবি করেছেন, রুশ শহর ভ্লাদিওভোস্তকে সেপ্টেম্বরেই এই বৈঠক হতে চলেছে। এদিকে সোমবার দক্ষিণ কোরিয়ার এক সংবাদ সংস্থা দাবি করেছে, কিমের দেশের সঙ্গে যৌথ নৌ-মহড়ায় উদ্যোগী রুশ প্রশাসন। এমনকী শুধু উত্তর কোরিয়াই নয় এই মহড়ায় চিনের যোগদানও চাইছে রাশিয়া বলে খবর।

[আরও পড়ুন: কয়লা পাচার কাণ্ড: কলকাতাতেই হবে জিজ্ঞাসাবাদ, দিল্লি হাই কোর্টের রায়ে স্বস্তিতে মলয়]

গত মাসে হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তার মুখপাত্র জন কিরবি এক প্রেস বিবৃতিতে জানিয়েছিলেন, রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু তাঁর সফর চলাকালীন রাশিয়ার জন্য উত্তর কোরিয়া থেকে গোলাবারুদ কেনার বিষয়ে আলোচনা করেছিলেন। ফলে মস্কোর সঙ্গে পিয়ংইয়ংয়ের যে মজবুত সম্পর্ক রয়েছে তা আরও দৃঢ় হচ্ছে। যা নিয়ে উদ্বেগ বাড়ছে আমেরিকার। এমনিতেই ইউক্রেন যুদ্ধের আবহে রাশিয়ার সঙ্গে সংঘাত আরও তীব্র হয়েছে আমেরিকার। এর মধ্যে যদি সত্যিই কিম সেদেশে যান, তাহলে চাঞ্চল্য যে আরও বাড়বে তাতে নিশ্চিত ওয়াকিবহাল মহলের একাংশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement