shono
Advertisement
Relief Supplies

টাইফুনে বিপর্যস্ত মায়ানমার-লাওস-ভিয়েতনাম, বিপুল পরিমাণ ত্রাণ পাঠাল 'বন্ধু' ভারত

ভয়ংকর টাইফুনে শুধু মায়ানমারেই মৃত্যু হয়েছে ৭৪ জনের।
Published By: Kishore GhoshPosted: 09:36 PM Sep 15, 2024Updated: 09:37 PM Sep 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টাইফুন ‘ইয়াগি’র দাপটে বিপর্যস্ত মায়ানমার, লাওস
এবং ভিয়েতনাম। খারাপ সময়ে সমাহায্যের হাত বাড়াল 'বন্ধু' ভারত। তিন দেশে অপরেশন 'সদ্ভাবে'র অধীনে জরুরি ভিত্তিতে বিপুল পরিমাণ ত্রাণ সাহায্য পাঠানো হল ভারতের তরফে। নৌবাহিনীর জাহাজ এবং বায়ুসেনার বিমানে পাঠানো হয়েছে ওই ত্রাণ সামগ্রী।

Advertisement

চলতি বছরে এশিয়ার সবচেয়ে শক্তিশালী টাইফুন ‘ইয়াগি’ আছড়ে পড়েছে মায়ানমার, লাওস এবং ভিয়েতনামে। শুধু মায়ানমারেই মৃত্যু হয়েছে ৭৪ জনের। ঘরছাড়া প্রায় আড়াই লক্ষ মানুষ। এদিকে টাইফুনের দাপটে ভিয়েতনাম, উত্তর থাইল্যান্ড, লাওসে প্রাণ হারিয়েছেন ২৬০ জনেরও বেশি মানুষ। রবিবার ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর জানান, নৌবাহিনীর জাহাজ আইএনএস সাতপুরায় করে ১০ টন ত্রাণ পাঠানো হচ্ছে মায়ানমারে। এর মধ্যে রয়েছে শুকনো খাবার, পোশাক এবং ওষুধ। এছাড়াও বায়ুসেনার বিমানে ৩৫ টন ত্রাণ পাঠানো হচ্ছে ভিয়েতনামে। লাওসে ১০ টন ত্রাণ যাচ্ছে বিমানে।

এক্স হ্যান্ডেলে জয়শংকর লিখেছেন, "ভারত #OperationSadbhav চালু করেছে। টাইফুন ইয়াগিতে ক্ষতিগ্রস্ত মানুষের প্রতি সমবেদনা জানিয়ে মায়ানমার, ভিয়েতনাম এবং লাওসে সাহায্য পাঠাচ্ছে ভারত।" কোথায় কত পরিমাণ কী ধরনের ত্রাণ যাচ্ছে তাও সোশাল মিডিয়ার পোস্টে উল্লেখ করেন বিদেশমন্ত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টাইফুনের দাপটে ভিয়েতনাম, উত্তর থাইল্যান্ড, লাওসে প্রাণ হারিয়েছেন ২৬০ জনেরও বেশি মানুষ।
  • নৌবাহিনীর জাহাজ এবং বায়ুসেনার বিমানের পাঠানো হয়েছে ওই ত্রাণ সামগ্রী।
Advertisement