shono
Advertisement

ইমরান আদালতে স্বস্তি পেলেও জ্বলছে লাহোর, সংঘর্ষে মৃত ১, আহত অন্তত ১২

১৩ মার্চ পর্যন্ত ইমরানকে গ্রেপ্তার নয়, নির্দেশ আদালতের।
Posted: 11:15 AM Mar 09, 2023Updated: 11:16 AM Mar 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপাতত স্বস্তিতে ইমরান খান (Imran Khan)। তোষাখানা মামলায় ১৩ মার্চ অবধি তাঁকে গ্রেপ্তার করা যাবে না। জানিয়ে দিল ইসলামাবাদ হাই কোর্ট। তবে ওই দিন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে আদালতের সামনে হাজির হতে হবে। এদিকে ইমরান সমর্থক ও পুলিশের সমঘর্ষে ফের উত্তপ্ত লাহোর। পিটিআই সমর্থকদের লক্ষ্য করে কাঁদানে গ্য়াস, জল কামান ছোঁড়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এই ঘটনায় ১ ইমরান সমর্থকের মৃত্যু হয়েছে বলে খবর। জখম অন্তত ১২।

Advertisement

বুধবার লাহোরে সমাবেশের আয়োজন করেছিল ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ। এই সভা থেকে ভোটপ্রচার শুরুর কথা ঘোষণা করেছিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। কিন্তু জমায়েতকে নিষিদ্ধ ঘোষণা করেছিল পাক সরকার। লাহোরে জারি হয়েছিল ১৪৪ ধারা। সেই নিষেধাজ্ঞা উড়িয়ে বুধবার লাহোরে জমায়েত করেছিল কয়েক হাজার পিটিআই সমর্থক। সেই জমায়েতকে ছত্রভঙ্গ করতে আগ্রাসী ভূমিকা নেয় পুলিশ।

[আরও পড়ুন: লেগেই রয়েছে শিশুমৃত্যু, বি সি রায় হাসপাতালে ফের অ্যাডিনো উপসর্গযুক্ত ২ খুদের প্রাণহানি]

খণ্ডযুদ্ধে জড়িয়ে পড়ে পুলিশ ও ইমরানের সমর্থকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস. জলকামান ছোঁড়ে পুলিশ। পালটা ইট-পাথর ছোঁড়ে ইমরান সমর্থকরা। দু’পক্ষের অশান্তিতে ১ সমর্থকের মৃত্যু হয়েছে বলে খবর। ১২ জন জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্র হয়ে ওঠে লাহোর। প্রসঙ্গত,
গ্রেপ্তার হতে পারেন ইমরান খান (Imran Khan)। গত রবিবারই লাহোরে (Lahore) এমন গুঞ্জন শোনা গিয়েছিল। কিন্তু শেষপর্যন্ত শূন্যহাতেই ফিরতে হয়েছিল পুলিশকে। বর্তমানে ইসলামাবাদ হাই কোর্ট তাঁকে সুরক্ষাকবচ দিয়েছে। ফলে ১৩ তারিখ পর্যন্ত স্বস্তিতে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: তান্ত্রিকের ফ্ল্যাটে মানুষের করোটি-হরিণের চামড়া-বাঘের নখও! দমদমে বনদপ্তরের হানা, আটক ৩]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement