shono
Advertisement
France

ভয়াবহ দুর্ঘটনা ফ্রান্সে, আকাশ থেকে সমুদ্রে আছড়ে পড়ল বিমান! ভাইরাল ভিডিও

ফ্রান্সের আকাশে চলছিল পুরনো বিমানের প্রদর্শনী, তখনই ঘটে এই দুর্ঘটনা।
Published By: Amit Kumar DasPosted: 07:17 PM Aug 18, 2024Updated: 07:17 PM Aug 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝ আকাশে চলছিল বিমানের কসরত দেখানোর প্রদর্শনী। সেই অনুষ্ঠানেই ভয়াবহ দুর্ঘটনা। নিয়ন্ত্রণ হারিয়ে সোজা সমুদ্রে আছড়ে পড়ল বিমান। মর্মান্তিক এই দুর্ঘটনায় মৃত্যু হল ৬৫ বছর বয়সি এক বিমান চালকের। ফ্রান্সের লা লাভানদউয়ের গোটা ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায় যা দেখে শিউরে উঠছেন নেটিজেনরা।

Advertisement

প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার বিমান এই ফুগা ম্যাজিস্টার জেট। যুদ্ধের পরও দীর্ঘ সময় ধরে ফ্রান্স বায়ুসেনার অন্তর্ভুক্ত ছিল বিমানটি। দেশের ঐতিহ্যবাহী পুরনো বিমানগুলিকে নিয়ে এই প্রদর্শনীর আয়োজন করেছিল সেনাবাহিনী সেখানেই এই দুর্ঘটনা ঘটে। বর্তমান আধুনিক বিমানগুলিতে দুর্ঘটনার পূর্বে বিমান ছেড়ে বেরিয়ে আসার সুবিধা থাকে। যাকে 'সিট ইজেকশন' পদ্ধতি বলে। তবে ঐতিহাসিক ওই বিমানে সেই সুবিধা ছিল না। ফলে আপদকালিন পরিস্থিতিতে বাঁচার সম্ভাবনা অত্যন্ত কম থাকে পাইলটের জন্য। এখানে ঠিক সেটাই ঘটেছে।

[আরও পড়ুন: ‘টাকা দিয়ে বিধায়ক কেনার ষড়যন্ত্র বিজেপির’, চম্পাই জল্পনার মাঝেই বিস্ফোরক হেমন্ত]

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, মাঝ আকাশে অস্বাভাবিকভাবে উড়ছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার বিমান ফুগা ম্যাজিস্টার জেট। নিয়ন্ত্রণ হারিয়ে আকাশে চক্কর কেটে সোজা সমুদ্রে আছড়ে পড়ে সেটি। চোখের সামনে এই দৃশ্য দেখে স্তব্ধ হয়ে যান প্রদর্শনীতে উপস্থিত দর্শকরা। ঘটনার পর বন্ধ করে দেওয়া হয় প্রদর্শনী। ভূমধ্যসাগরে আছড়ে পড়া ওই বিমান থেকে পাইলটকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ফ্রান্স প্রশাসন।

[আরও পড়ুন: ‘জেলে ঢোকান কিন্তু বউয়ের কাছে যাব না’, স্ত্রীর আতঙ্কে পুলিশের কাছে আরজি ‘নির্যাতিত’ স্বামীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিয়ন্ত্রণ হারিয়ে সোজা সমুদ্রে আছড়ে পড়ল বিমান।
  • মর্মান্তিক এই দুর্ঘটনায় মৃত্যু হল ৬৫ বছর বয়সি এক বিমান চালকের।
  • দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার বিমানে ছিল না 'সিট ইজেকশন' সুবিধা।
Advertisement