shono
Advertisement

ক্যানসার আক্রান্ত ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন, দুঃসংবাদ জানালেন নিজেই

Published By: Sucheta SenguptaPosted: 12:20 AM Mar 23, 2024Updated: 12:26 AM Mar 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ব্রিটিশ (UK)রাজ পরিবারের দুঃসংবাদ। ক্যানসার আক্রান্ত ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন (Kate Middleton)। শুক্রবার নিজেই নিজের অসুস্থতার খবর জানালেন প্রিন্সেস অফ ওয়েলস।  এক ভিডিও বার্তায় কেট জানান, গত প্রায় এক বছর ধরে লন্ডনের একটি ক্লিনিকে তাঁর পেটে বেশ কয়েকবার অস্ত্রোপচার হয়েছে। অবশেষে জানা গেল, তিনি ক্যানসারে আক্রান্ত হয়েছেন। এই ঘটনাকে 'শকিং' বলেছেন ব্রিটিশ রাজবধূ। পাশাপাশি অবশ্য় তিনি জানান, কেমোথেরাপি চলছে। এই অবস্থায় ছেলেমেয়েদের জন্য তিনি সর্বাধিক চিন্তিত। রাজপুত্র উইলিয়ামের কাছে তিনি সন্তানদের দেখভালের অনুরোধ জানিয়েছেন বলে ভিডিও বার্তায় নিজেই বলেছেন কেট। কেট ও উইলিয়ামের তিন সন্তান রয়েছে - প্রিন্স জর্জ, প্রিন্স লুইট ও প্রিন্সেস শার্লট। সকলের বয়স ৪ থেকে ১০-এর মধ্যে।  

Advertisement

 

গত জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ে পেটের লন্ডনের ক্লিনিকে ভর্তি হন ৪২ বছরের ক্যাথরিন ওরফে। পরেরদিন তাঁর পেটে অস্ত্রোপচার হয়। সেসময় তিনি স্থিতিশীল ছিলেন বলেই খবর। কিন্তু কী হয়েছিল তাঁর? বাকিংহাম প্যালেসের তরফে একটি বিবৃতি পেশ করে তখন বলা হয়, কেট চান তাঁর ব্যক্তিগত চিকিৎসা সংক্রান্ত তথ্য গোপন রাখা হোক। জানা গিয়েছিল, অন্তত ১০ দিন হাসপাতালে থাকতে হবে কেটকে। তবে প্রয়োজনে তা আরও বাড়িয়ে ১৪ দিন করা হতে পারে। তার পর বাড়ি ফিরতে পারবেন।

[আরও পড়ুন: ৭ দিনের ইডি হেফাজতে কেজরিওয়াল, আরও চাপে দিল্লির মুখ্যমন্ত্রী]

এদিনের ভিডিও বার্তায় কেট বলেছেন, ''গত কয়েকমাস আমার পরিবার অত্যন্ত কঠিন সময়ের মধ্য়ে দিয়ে গিয়েছে। তবে আমি একটি সুন্দর মেডিক্যাল টিম পেয়েছি, যারা যত্নের সঙ্গে আমার চিকিৎসা করছে।আমি কৃতজ্ঞ তাদের কাছে।'' ব্রিটিশ রাজবধূর এই অসুস্থতার খবরে মুষড়ে পড়েছেন ব্রিটিশ নাগরিকরা। সকলে তাঁর দ্রুত সুস্থতা কামনা করেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement