shono
Advertisement

ইনফোসিসের শেয়ার পড়তেই একলাফে অনেকটা ‘গরিব’ হলেন সুনাক-পত্নী অক্ষতা

ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির মেয়ে অক্ষতা।
Posted: 05:36 PM May 19, 2023Updated: 05:36 PM May 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিটেনের (UK) প্রধানমন্ত্রী ঋষি সুনাক (Rishi Sunak) ও তাঁর স্ত্রী অক্ষতা মূর্তি সম্পত্তিতে ভাটার টান। বছরখানেক আগেও তা ছিল ৭৩০ মিলিয়ন পাউন্ড। কিন্তু এক বছরে তা কমে গিয়েছে প্রায় ২০০ মিলিয়ন পাউন্ড! আসলে বাবা নারায়ণ মূর্তির সংস্থা ইনফোসিসের শেয়ারের দর কমায় তার প্রভাব পড়েছে অক্ষতার শেয়ারেও। উল্লেখ্য, ওই সংস্থায় ৬৪ বিলিয়ন পাউন্ড বিনিয়োগ রয়েছে সুনাক-পত্নীর। ইনফোসিসের ক্ষতির কারণে তাই সুনাক-অক্ষতার সম্পত্তির পরিমাণ একলাফে হয়ে দাঁড়িয়েছে ৫২৯ পাউন্ড।

Advertisement

ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তি। সেই ব্যবসায় মাত্র ১ শতাংশ শেয়ার রয়েছে অক্ষতার। কিন্তু গত এক বছরে শেয়ার বাজারে ইনফোসিসের পতন হয়েছে। যার ফলে বাজারে এক-পঞ্চমাংশ কমে গিয়েছে ইনফোসিসের মূল্য। ভারতীয় প্রযুক্তি ক্ষেত্রের ভবিষ্যৎ নিয়ে বিনিয়োগকারীদের উদ্বেগের কারণেই এই পতন। আর তার প্রভাব পড়ল অক্ষতার সম্পদেও।

[আরও পড়ুন: জেলেনস্কির সঙ্গে বৈঠক মোদির! ‘বন্ধু’ রাশিয়ার হাত ছাড়ছে ভারত?]

উল্লেখ্য, গত মাসে ব্রিটিশ সরকারের তদন্তের মুখে পড়েন প্রধানমন্ত্রী ঋষি সুনাক। স্ত্রী অক্ষতা মূর্তিকে ব্যবসায় সুবিধা পাইয়ে দিতে নতুন বাজেট নীতি প্রণয়ন করেছেন, এমনই অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। সেই তদন্ত শুরু হওয়ার পরও এক ধাক্কায় ৫০০ কোটি টাকার সম্পত্তি খুইয়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর স্ত্রী।

[আরও পড়ুন: ‘অবস্থা স্বাভাবিক প্রমাণে কাশ্মীরে জি-২০ বৈঠক’, রাষ্ট্রসংঘের মন্তব্যকে ‘ভিত্তিহীন ও অবাঞ্ছিত’ বলল ভারত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement