shono
Advertisement

সিঙ্গাপুর পার্লামেন্টে পরকীয়ার ছড়াছড়ি, ইস্তফা স্পিকার-সহ ৪ সাংসদের

মাত্র দু'দিনে চার নেতা ইস্তফা দিয়েছেন সিঙ্গাপুরে।
Posted: 05:09 PM Jul 19, 2023Updated: 05:09 PM Jul 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরকীয়ায় জড়িয়েছেন দেশের দুই জনপ্রতিনিধি। এই অভিযোগ ওঠার পরে ইস্তফা দিতে বাধ্য হলেন সিঙ্গাপুরের (Singapore) বিরোধী দলের দুই নেতা-নেত্রী। জানা গিয়েছে, গত এক সপ্তাহে দু’বার এহেন কাণ্ড ঘটেছে সিঙ্গাপুরে। দিন কয়েক আগেই ইস্তফা দিতে হয়েছিল সিঙ্গাপুর পার্লামেন্টের (Singapore Parliament) স্পিকার ও শাসক দলের এক গুরুত্বপূর্ণ নেত্রীকে। এবার পরকীয়ায় জড়ানোর অভিযোগে ইস্তফা দিতে হল বিরোধীদেরও।

Advertisement

গত সোমবারই পার্লামেন্ট থেকে ইস্তফা দিয়েছিলেন সিঙ্গাপুরের স্পিকার তান চুয়ান ইন। জানা গিয়েছে, ৫৪ বছর বয়সি ওই নেতার সঙ্গে ২০২০ থেকে অবৈধ সম্পর্কে জড়িয়েছিলেন তাঁরই দলের এক নেত্রী। সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী জানিয়েছেন, একাধিকবার স্পিকার ও নেত্রীকে সতর্ক করা সত্ত্বেও এই সম্পর্ক থেকে সরে আসেননি তাঁরা। তবে শেষ পর্যন্ত কোনও কারণ না দেখিয়েই পদত্যাগ করেন সিঙ্গাপুরের স্পিকার। জানা গিয়েছে, রাজনীতি থেকেই সরে দাঁড়িয়েছেন তান চুয়ান।

[আরও পড়ুন: ফের তারিখের রাজনীতি! মহামিছিল থেকে ১২০ কোটির দুর্নীতি ফাঁসের হুঁশিয়ারি শুভেন্দুর]

এই ঘটনার দু’দিন পরেই ফের পরকীয়ার অভিযোগে পদত্যাগের ঘটনা ঘটল সিঙ্গাপুর বিধানসভায়। বুধবার ইস্তফা দেন বিরোধী দল ওয়ার্কার্স পার্টির দুই নেতা। জানা গিয়েছে, ৫৩ বছর বয়সি নেতা লিয়ন পেরেরার সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল দলের যুব বিভাগের নেত্রী ৩৬ বছর বয়সি নিকোল সিয়ার। কয়েকদিন আগেই তাঁদের হাত ধরে থাকার একটি ভিডিও ছড়িয়ে পড়ে। তারপর দলের অন্দরেই দাবি ওঠে, পদত্যাগ করতে হবে দুই নেতাকে।

ওয়ার্কার্স পার্টির তরফে জানানো হয়েছে, অবৈধ সম্পর্কে জড়িত থাকার অভিযোগ স্বীকার করে নিয়েছেন দুই নেতাই। এহেন আচরণ করে দলের সঙ্গে যুক্ত থাকা যাবে না, সাফ জানিয়ে দেওয়া হয় তাঁদের। তারপরেই মেম্বার অফ পার্লামেন্টের সদস্যপদ ছাড়েন দুই নেতা। সাধারণত খবরের শিরোনামে থাকে না সিঙ্গাপুরের রাজনীতি। কিন্তু সাংসদদের আচরণে এবার সরগরম হয়ে উঠেছে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: উত্তরাখণ্ডে ভয়ংকর ট্রান্সফর্মার বিস্ফোরণ, মৃত্যু অন্তত ১৫ জনের, আহত বহু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement