shono
Advertisement

‘ক্ষমা চাইলে তবেই আলোচনা’, কোণঠাসা ইমরানকে শর্ত পাক সরকারের

'কাপ্তানে'র ইনিংস এতটাই নড়বড়ে যে দল ছাড়ছেন শীর্ষনেতারা।
Posted: 09:56 AM May 30, 2023Updated: 09:56 AM May 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ বাঁও জলে ইমরান খান। রাজনীতির ময়দানে এখন ‘কাপ্তানে’র ইনিংস এতটাই নড়বড়ে যে দল ছাড়ছেন শীর্ষনেতারা। এহেন চাপের মুখে অবিলম্বে সরকারের সঙ্গে আলোচনার আবেদল জানিয়েছিলেন তিনি। তবে ইসলামাবাদের সাফ জবাব, ৯ মে দেশজুড়ে হওয়া হিংসাত্মক ঘটনায় ইমরান ক্ষমা চাইলে তবেই আলোচনা সম্ভব হতে পারে।

Advertisement

৯ মে ইমরান খানের গ্রেপ্তারির পরেই দেশজুড়ে তাণ্ডব চালায় তেহরিক-ই-পাকিস্তানে (পিটিআই) সমর্থকরা। তার পরে হাজার হাজার পিটিআই কর্মী-সমর্থককে গ্রেপ্তার করা হয়। আটক করা হয় ফাওয়াদ চৌধুরী-সহ বেশ কয়েক জন প্রথমসারির পিটিআই নেতাকেও। ছাড়া পাওয়ার পরেই একের পর এক নেতা দলত্যাগ করছেন। দলের সদস্যপদ ছাড়ার হিড়িক পড়ে গিয়েছে নিচুতলার পিটিআই সদস্যদের মধ্যেও। শরিফ সরকারের শীর্ষকর্তাদের সঙ্গে অবিলম্বে বৈঠকে বসতে চাইছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)।

[আরও পড়ুন: বিয়ের আসরে নাচের মধ্যেই গুলিতে ঝাঁজরা, কানাডায় খুন ভারতীয় বংশোদ্ভূত পাঞ্জাবি গ্যাংস্টার]

শুরুতে ইমরানকে ‘চোর, দাঙ্গাবাজ, সন্ত্রাসবাদী’ তকমা দিয়ে আলোচনার আবেদন নাকচ করে দেয় প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সরকার। তারপর অবশ্য অবস্থান বদল করে পাক অর্থমন্ত্রী ইশাক দার বলেন, ৯ মে দেশজুড়ে হওয়া হিংসাত্মক ঘটনায় ইমরান ক্ষমা চাইলে তবেই আলোচনা সম্ভব হতে পারে। তাঁর কথায়, “সেদিন (৯ মে) দেশজুড়ে যে হিংসা হয়েছে তার দায় নিয়ে দেশবাসীর কাছে ক্ষমা চাইতে হবে ইমরানকে। একমাত্র তবেই আলোচনা হতে পারে।”

উল্লেখ্য, রাজনীতির মহানাটক মঞ্চস্থ হচ্ছে পাকিস্তানে (Pakistan)। আর ফৌজ ও শরিফ সরকারের স্পটলাইটে রয়েছেন ইমরান খান। বিশ্বজয়ী পাক ‘কাপ্তানে’র ইনিংসে ইতি টানতে মরিয়া তারা। তবে জনবলে বলীয়ান প্রাক্তন প্রধানমন্ত্রী ময়দান ছাড়তে নারাজ। এহেন পরিস্থিতিতে ইমরানের দল তেহরিক-ই-ইনসাফ পাকিস্তানকে নিষিদ্ধ করা হতে পারে বলে আগেই ঘোষণা করেছেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খোয়াজা আসিফ। সবমিলিয়ে, পাকিস্তানের পরিস্থিতি এখন অগ্নিগর্ভ।

[আরও পড়ুন: একের পর এক বিস্ফোরণ, মুহুর্মুহু সাইরেনে কিয়েভ যেন নরককুণ্ড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement