shono
Advertisement

ফের আমেরিকায় বন্দুকবাজের হামলা, এক কিশোর-সহ মৃত ৩

বহুচর্চিত আগ্নেয়াস্ত্র নিয়য়ন্ত্রণ বিল কার্যকর করার পরও থামছে না হামলা।
Posted: 09:14 AM Sep 24, 2023Updated: 09:14 AM Sep 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের আমেরিকায় (US) বন্দুকবাজের হামলা। এবার আটলান্টায় (Atlanta) এক শপিং মলের কাছে চলল গুলি। এক কিশোর-সহ ৩ জনের মৃত্যুর কথা জানা গিয়েছে। আমেরিকার স্থানীয় সময় দুপুর দেড়টায় ওই হামলা হয়। এরপরই এলাকা ঘিরে ফেলে পুলিশ। জানা গিয়েছে, ৩ জন মৃতের মধ্যে একজন হামলাকারী।

Advertisement

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, এক ব্যক্তি বন্দুক হাতে আচমকাই গুলি চালায়। তাঁর গুলিতে দুজন আহত হন। একজন সঙ্গে সঙ্গে লুটিয়ে পড়েন। অন্যজন পালটা গুলি চালান। তারপর তিনিও লুটিয়ে পড়েন। মারা যায় হামলাকারীও। পুলিশ তদন্ত শুরু করেছে। এর পিছনে আর কেউ জড়িত কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: দিল্লি বিশ্ববিদ্যালয়ে ফের গেরুয়া ঝড়, ছাত্র সংসদ নির্বাচনে সান্ত্বনা পুরস্কার কংগ্রেসের]

গত কয়েকমাস ধরেই একের পর এক বন্দুকবাজের হামলা হয়েছে আমেরিকায়। পুলিশ ও প্রশাসনের শত চেষ্টা সত্ত্বেও কিছুতেই থামছে না এমন ঘটনা। গত বছরের জুন মাসে বহুচর্চিত আগ্নেয়াস্ত্র নিয়য়ন্ত্রণ বিলে (Gun violence bill) সই করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। এর ফলে বন্দুক কেনার আগে ক্রেতার রেকর্ড আরও বেশি করে খতিয়ে দেখা হবে। সেই সঙ্গে খদ্দেরকে বেশকিছু শর্তও পূরণ করতে হবে। কিন্তু নতুন আইনেও পরিস্থিতি বিশেষ বদলায়নি তা এদিনের ঘটনায় স্পষ্ট।

[আরও পড়ুন: রোগী সেজে চিকিৎসকের চেম্বারে ঢুকে ডাকাতি, চিরকুটে ‘দুঃখিত’ লিখে গেল দুষ্কৃতী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement