shono
Advertisement

গাজায় ইউনিসেফের ত্রাণে যুদ্ধের মহড়া হামাসের! চাঞ্চল্যকর দাবি ইজরায়েলের

দেখতে দেখতে আড়াই মাস হয়ে গিয়েছে ইজরায়েল-গাজা সংঘর্ষের।
Posted: 04:45 PM Dec 19, 2023Updated: 04:45 PM Dec 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গাজায় প্রাথমিক স্কুলের ভিতরে প্রশিক্ষণ নেওয়ার কাঠের বন্দুক উদ্ধার করল ইজরায়েলি সেনা। তার চেয়েও গুরুত্বপূর্ণ, সেখানে মিলল ইউনিসেফের ত্রাণের বস্তা। এমন দাবিতে নতুন করে প্রশ্ন উঠল গাজায় রাষ্ট্রসংঘের ত্রাণের সদ্ব্যবহার নিয়েও।

Advertisement

দেখতে দেখতে আড়াই মাস হয়ে গিয়েছে হামাস (Hamas) বনাম ইজরায়েল (Israel) রক্তক্ষয়ী যুদ্ধের। জঙ্গিদের খতম করতে গাজায় তীব্র আক্রমণ শানাচ্ছে ইজরায়েলি ফৌজ। লড়াই চলছে ওয়েস্টব্যাঙ্কেও। এই পরিস্থিতিতে চাঞ্চল্য ছড়াল এই নয়া দাবি। উত্তর গাজার শেজায়ায় এই বস্তা উদ্ধার হয়েছে বলে দাবি। হামাস ওই বস্তা দিয়ে টানেল তৈরি করেছে বলেও জানানো হয়েছে। স্বাভাবিক ভাবেই এই দাবির পর ইউনিসেফ গাজায় যা ত্রাণ পাঠানো হচ্ছে, তা প্রকৃত আক্রান্তদের কাছে আদৌ পৌঁছচ্ছে কিনা সেই প্রশ্ন উঠতে শুরু করল।

[আরও পড়ুন: ভয়াবহ ভূমিকম্পে কাঁপল চিন, মৃত অন্তত ১১১]

উল্লেখ্য, ৭ অক্টোবরের হামলার বদলা নিতে হামাসকে ধ্বংস করে দেওয়ার পণ নিয়েছে ইজরায়েল (Israel)। সেই লক্ষ্যে গাজায় তীব্র আক্রমণ শানাচ্ছে ইজরায়েলি ফৌজ। ইতিমধ্যেই মৃতের সংখ্যা ১৮ হাজার পেরিয়ে গিয়েছে। এহেন মানবিক বিপর্যয়ে গাজায় যুদ্ধবিরতি চাইছে বিভিন্ন দেশ। কিন্তু কোনও পক্ষের কথাতেই কর্ণপাত করতে নারাজ ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। যুদ্ধের শেষ না দেখা অবধি ইজরায়েলের সেনা থামবে না। কড়া হুঁশিয়ারি নেতানিয়াহুর। এরই মধ্যে হামাসের বিরুদ্ধে ইউনিসেফের ত্রাণ হাতানোর অভিযোগও তুলল তেল আভিভ।

[আরও পড়ুন: কেমন আছেন দাউদ? জানাল ছায়াসঙ্গী গ্যাংস্টার ছোটা শাকিল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement