রেস্তরাঁর বাইরে ২ জনকে পিষে মেরে আত্মঘাতী চালক

02:31 PM Jun 12, 2019 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমনটা যে ঘটতে পারে, আঁচ করতে পারেননি পশ্চিম জার্মানির মুনস্টার শহরের বাসিন্দারা। দিব্যি এক ফুরফুরে দুপুরবেলা স্থানীয় একটি রেস্তরাঁর বাইরে বসে খাওয়াদাওয়া চলছিল। আচমকাই একটি ভ্যান এসে পিষে মারল দুই পথচারীকে। এখানেই শেষ নয়, ভিড়ের মধ্যে দ্রুতগতিতে ভ্যানটি চালিয়ে আরও অন্তত ২০ জন স্থানীয়কে আহত করল তার উন্মত্ত চালক। পরে নিরাপত্তারক্ষীরা চালক-সহ ভ্যানটি ঘিরে ফেলতে নিজের মাথায় গুলি চালায় হামলাকারী। যদিও এই ঘটনাকে ইসলামিক স্টেট জঙ্গিদের হামলা বলতে এখনই রাজি নয় জার্মান পুলিশ ও প্রশাসন।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[চিনা ইঞ্জিনিয়ারদের হাতে বেধড়ক মার খেলেন পাক পুলিশকর্মীরা, ভাইরাল ভিডিও]

এদিনের ঘটনা বার্লিন হামলার স্মৃতি ফিরিয়ে আনল জার্মানির বুকে। জার্মান স্বরাষ্ট্রমন্ত্রী হার্বাট রাউল জানিয়েছেন, হামলাকারী জার্মান নাগরিক। মন্ত্রী আরও জানিয়েছেন, শনিবার স্থানীয় সময় দুপুর ৩টে ২৭ মিনিট নাগাদ ছাই রঙের একটি ফোক্সওয়াগেন ভ্যান আচমকাই জনপ্রিয় টুরিস্ট স্পটে একটি রেস্তরাঁর বাইরে বসে থাকা মানুষের উপর চড়াও হয়। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, ভ্যানটি দ্রুতগতিতে রেস্তরাঁর কয়েকজন গ্রাহকের উপর দিয়ে চলে যায়। ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। যাঁরা নিহত হয়েছেন, তাঁরা সে সময় ওই রেস্তরাঁর বাইরে পেতে রাখা টেবিল-চেয়ারে বসে খাওয়াদাওয়া সারছিলেন। মৃত্যু যে এত দ্রুত ধেয়ে আসবে আঁচ করতে পারেননি ঘুণাক্ষরেও। আশেপাশের ক্যাফের কর্মীরা জানিয়েছেন, আক্রান্তরা প্রাণ বাঁচাতে চিৎকার করতে করতে ছোটাছুটি করছিলেন।

জার্মান মিডিয়া জানিয়েছে, হামলাকারীর আসল পরিচয় এখনও স্পষ্টভাবে জানা না গেলেও মনে করা হচ্ছে, সে একজন জার্মান নাগরিক। তবে তার মস্তিষ্কে বিকৃতি ছিল বলে প্রাথমিক তদন্তে অনুমান। হামলার সময় সে চিৎকার করে কিছু একটা বলছিল। তবে সেটা ‘আল্লা হু আকবর’ নয়, এমনটাই বলছে পুলিশ। কেউ কেউ আবার বলছেন, এই হামলা পূর্ব পরিকল্পিত এবং উদ্দেশ্যপ্রণোদিত। কারণ, যে এলাকায় ওই ভ্যানটি ঢুকে হামলা চালিয়েছে, সেখানে গাড়ি ঢোকার অনুমতি নেই। শনিবার দুপুরে যে ওই এলাকায় অনেকেই খেতে আসেন, একথা হামলাকারী জানত বলেই মনে করছেন অনেকে। উত্তর-পশ্চিম জার্মানির এই শহরে প্রায় ৩ লক্ষ মানুষের বাস। এর আগে ২০১৬-র ডিসেম্বরে রাজধানী বার্লিনের একটি বাজারে বড়দিনের কেনাকাটা চলার সময় একটি লরি চালিয়ে হামলা করে জঙ্গিরা। চারদিন পর তিউনিশিয়ার হামলাকারীকে চিহ্নিত করে ইটালিতে গুলি করে মারে নিরাপত্তারক্ষীরা।

[লাটভিয়ার জলসীমায় রুশ নৌবহর, উড়ল একের পর এক মিসাইল]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post রেস্তরাঁর বাইরে ২ জনকে পিষে মেরে আত্মঘাতী চালক appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next