Advertisement

দেশে বাড়ছে সংক্রমণ, ভারত সফর কাটছাঁট করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

08:21 PM Apr 14, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে ফের নতুন করে মাথাচাড়া দিয়েছে করোনার (Corona Pandemic) দ্বিতীয় ঢেউ। প্রতিদিন রেকর্ড গড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে চলতি মাসেই ভারতে আসার কথা ছিল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন (UK PM Boris Johnson)। আপাতত সেই সফর বাতিল না হলেও, তাতে কাটছাঁট করা হয়েছে। অর্থাৎ আগের তুলনায় সফর সূচি অনেকটাই কমানো হয়েছে। এমনটাই জানানো হয়েছে জনসনের অফিস থেকে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

চলতি মাসের শেষেই ভারতে আসার কথা রয়েছে বরিস জনসনের। এদিকে, আবারও নতুন করে সংক্রমণের ঢেউ দেখা দিয়েছে একাধিক দেশে। আক্রান্ত খোদ ব্রিটেনও। এই পরিস্থিতিতে সফর বাতিল না করলেও, তাতে একাধিক পরিবর্তন আনা হয়েছে। একাধিক কর্মসূচিও নাকি বাতিল হয়েছে। কমিয়ে দেওয়া হয়েছে সফরের সময়ও। তবে নয়া কর্মসূচি এখনও জানানো হয়নি। খুব শীঘ্রই তা জানিয়েও দেওয়া হবে।

[আরও পড়ুন: ক্ষতিপূরণের অর্থ দিতে ব্যর্থ, সুয়েজ খালে আটকে পড়া জাহাজ বাজেয়াপ্ত করল মিশর]

বুধবার রয়টার্সকে উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই টুইটে জানায়, “দেশে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে নিজের সফরে কাটছাঁট করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। চলতি মাসেই তাঁর ভারতে আসার কথা ছিল। ব্রিটিশ প্রধানমন্ত্রীর মুখপাত্র জানিয়েছেন, সফরে পরিবর্তন করা হলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করবেন জনসন।” এর আগে চলতি বছরের সাধারণতন্ত্র দিবসের দিন জনসনের ভারতে আসার কথা ছিল। ওই দিন রাজপথে প্যারেডে তাঁরই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু ওই সময় ব্রিটেনে করোনা আরও ভয়ানক আকার ধারণ করেছিল। সেকারণে ওই সফর বাতিল করেছিলেন জনসন নিজেই। তবে এবার আবার ভারতে সংক্রমণের ঢেউ। তাই এদেশে সফরে এলেও তাতে কাটছাঁট করারই সিদ্ধান্ত নিয়েছেন জনসন।

 

[আরও পড়ুন: ৯/১১’র বর্ষপূর্তির আগেই সেনা ফেরাবে আমেরিকা, আশঙ্কা আফগানিস্তানের ভবিষ্যৎ নিয়ে]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next