shono
Advertisement
Biden and Trump

সংবাদমাধ্যমের আহ্বানে মুখোমুখি বিতর্কে রাজি বাইডেন ও ট্রাম্প, কবে হবে জোড়া বাকযুদ্ধ?

আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন।
Published By: Biswadip DeyPosted: 05:06 PM May 16, 2024Updated: 05:08 PM May 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। বাইডেন না ট্রাম্প, মসনদে এবার কার পালা তা নিয়ে ইতিমধ্যেই পারদ চড়তে শুরু করেছে। এই পরিস্থিতিতে জানা গেল আগামী জুন ও আগস্টে মুখোমুখি বিতর্কে বসবেন দুই মহারথী। ২৭ জুন ও ১০ সেপ্টেম্বর ওই দুই বিতর্ক হবে। যা হোয়াইট হাউসের দৌড়ে তাৎপর্যপূর্ণ হয়ে উঠবে বলেই মত ওয়াকিবহাল মহল। প্রথম বিতর্কের আহ্বান জানিয়েছে সিএনএন। দ্বিতীয় বিতর্কের আহ্বান এবিসির। 

Advertisement

বাইডেন ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় জানিয়ে দিয়েছেন তিনি বিতর্কের জন্য প্রস্তুত। জানিয়েছেন, ''আপনারা যখন বলবেন, যেখানে খুশি, যে কোনও সময়, যে কোনও জায়গায়।'' এদিকে ট্রাম্প বাইডেনকে 'সবচেয়ে খারাপ তার্কিক' বলে তোপ দেগে বলেছেন, ''জুন ও সেপ্টেম্বরে বিতর্কে বাইডেনকে দেখে নেব।''

যদিও বাইডেনের সমর্থকদের দাবি, বিতর্কে বেকায়দায় পড়বেন ট্রাম্পই (Donald Trump)। তাঁর বিরুদ্ধে যে সব কেলেঙ্কারির অভিযোগ রয়েছে, সেগুলিই রিপাবলিকান নেতাকে অস্বস্তিতে ফেলতে পারে। পাশাপাশি ট্রাম্প-সমর্থকদের দাবি, বাইডেনের মধ্যে বয়সোচিত অসংলগ্নতা দেখা দিয়েছে। তাই অনায়াসেই তাঁকে বেকায়দায় ফেলবেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট।
এদিকে গত এপ্রিলে এক সমীক্ষায় দেখা গিয়েছে, আসন্ন প্রেসিডেনশিয়াল নির্বাচনে (US Presidential Elections 2024) ডোনাল্ড ট্রাম্পের জয় কার্যত নিশ্চিত! জো বাইডেনকে (Joe Biden) একেবারে মুছে দিয়ে ফের কুরসিতে বসতে চলেছেন ট্রাম্প। প্রাথমিকভাবে অনুমান, দেশের ভঙ্গুর অর্থনীতির জন্য বাইডেনকেই দায়ী করেছেন আমজনতা।

[আরও পড়ুন: ইডি-র ক্ষমতায় ‘সুপ্রিম’ রাশ, বড় সিদ্ধান্ত শীর্ষ আদালতের]

রিপোর্টে আরও বলা হয়, প্রেসিডেন্ট হিসাবে ট্রাম্পের কার্যকলাপ নিয়ে ক্ষোভ রয়েছে আমজনতার মনে। তা সত্ত্বেও ট্রাম্পকেই পরবর্তী প্রেসিডেন্ট হিসাবে দেখতে চাইছে আমেরিকা। তাঁদের পর্যবেক্ষণ, বর্তমান সরকারের ভুলেই ভেঙে পড়েছে দেশের অর্থনীতি। প্রেসিডেন্ট হিসাবে বাইডেন আদৌ দায়িত্ব পালন করতে পারবেন কিনা, সেই নিয়েও প্রশ্ন রয়েছে। অনেকেই মনে করছেন, শারীরিকভাবে ফিট নন বলেই বাইডেনের প্রেসিডেন্ট হওয়া উচিত নয়।

[আরও পড়ুন: তেল ভরতে পেট্রল পাম্পে দাঁড়ানো কাল হল, বিলবোর্ড চাপা পড়ে গাড়ির ভিতরেই মৃত্যু দম্পতির!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। বাইডেন না ট্রাম্প, মসনদে এবার কার পালা তা নিয়ে ইতিমধ্যেই পারদ চড়তে শুরু করেছে।
  • এই পরিস্থিতিতে জানা গেল আগামী জুন ও আগস্টে মুখোমুখি বিতর্কে বসবেন দুই মহারথী।
  • ২৭ জুন ও ১০ সেপ্টেম্বর ওই দুই বিতর্ক হবে।
Advertisement