shono
Advertisement

মার্কিন মুলুকে পুলিশি এনকাউন্টার, ৪ জনকে খুনের পর পলাতক বন্দুকবাজ নিকেশ

গুলির লড়াইয়ে জখম ৩ পুলিশকর্মী।
Posted: 01:18 PM Jul 17, 2023Updated: 01:18 PM Jul 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এলোপাথাড়ি গুলি চালিয়ে চারজনকে খুনের অভিযোগ ছিল এক ব্যক্তির বিরুদ্ধে। ঘটনার পরের দিনই আমেরিকায় (USA) পুলিশি এনকাউন্টারে মৃত্যু হল ওই বন্দুকবাজের। জানা গিয়েছে, পুলিশের হাত থেকে বাঁচতে ফের গুলি চালায় অভিযুক্ত। পুলিশের পালটা গুলি লেগেই তার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, শনিবার রাতে জর্জিয়ার (Georgia) একটি জনবসতি এলাকায় বন্দুকবাজের হামলায় মৃত্যু হয় এক মহিলা-সহ চারজনের। ঘটনার পর থেকেই পলাতক ছিল ওই বন্দুকবাজ।

Advertisement

শনিবার হামলার পরেই বন্দুকবাজকে চিহ্নিত করে ফেলে স্থানীয় পুলিশ। অভিযুক্ত ৪০ বছর বয়সি আন্দ্রে লংমোরের খোঁজে শুরু হয় চিরুনি তল্লাশি। শহর থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে লংমোরের সন্ধান পাওয়া যায়। শনিবারের হামলায় মৃতদের মধ্যে একজনের গাড়ি নিয়েই পালাচ্ছিল সে। পুলিশকে দেখতে পেয়েই ফের গুলি ছুঁড়ে সে পালানোর চেষ্টা করে। তবে শেষ পর্যন্ত পুলিশের গুলিতেই তার মৃত্যু হয়।

[আরও পড়ুন: অটিজম আক্রান্ত তরুণকে নাচতে চাপ, রাস্তায় ফেলে ‘মার’, অমানবিকতার নজির টালিগঞ্জে]

জানা গিয়েছে, লংমোরের ছোঁড়া গুলি লেগে আহত হয়েছেন তিন পুলিশকর্মী। তাঁদের মধ্যে গুরুতর জখম অবস্থায় এক পুলিশ আধিকারিককে হেলিকপ্টারে উড়িয়ে এনে হাসপাতালে ভরতি করা হয়েছে। আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল বলেই খবর। তবে বাকি দুই পুলিশকর্মীর অবস্থা নিয়ে মুখ খুলতে চায়নি স্থানীয় প্রশাসন। আধিকারিকরা জানিয়েছেন, আহতরা সকলেই সেরে উঠছেন।

প্রসঙ্গত, শনিবার স্থানীয় সময় ১০ টা ৪৫ নাগাদ জর্জিয়ার হ্যাম্পটন শহরে ঘটনাটি ঘটে। বন্দুক হাতে এক যুবক স্থানীয় রেসিডেন্সিয়াল এলাকায় এলোপাথাড়ি গুলি চালায়। ঘটনাস্থলে লুটিয়ে পড়েন একে একে চারজন। তারপরেই পলাতক অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু হয়। চার নাগরিকের মৃত্যুকে ‘বড় ট্র্যাজেডি’ বলে জানিয়েছেন সেখানকার মেয়র। 

[আরও পড়ুন: ভোটে জিতেই প্রতিশ্রুতি রক্ষা, বৃদ্ধার ঘরে আলো জ্বালাল সিপিএম]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement