shono
Advertisement

গুলিবিদ্ধ মসজিদের সামনেই, আমেরিকায় ইমাম খুন!

হামলার কারণ নিয়ে ধোঁয়াশায় পুলিশ।
Posted: 10:46 AM Jan 04, 2024Updated: 10:46 AM Jan 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় ইমাম খুন! নিউ ইয়র্কের কাছে মসজিদের বাইরে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল ওই ব্যক্তির। ইজরায়েল-হামাস যুদ্ধের মাঝে এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে মার্কিন মুল্লুকে (America)। বুধবার ধর্মস্থনের বাইরেই গুলিবিদ্ধ হন ইমাম। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তাঁর। কারা, কেন এই হামলা চালাল তা এখনও স্পষ্ট নয়। বিস্তারিত তদন্ত চালাচ্ছে নিউ ইয়র্ক সিটি পুলিশ (New York City Police)।

Advertisement

মার্কিন পরিবহন নিরাপত্তা সংস্থার (United States Transportation Security Administration) মুখপাত্র লিসা ফার্বস্টেইন জানিয়েছেন, মৃত ব্যক্তির নাম হাসান শরিফ। তিনি ইমামের পাশাপাশি মার্কিন পরিবহন নিরাপত্তা সংস্থায় নিরাপত্তারক্ষীর কাজ করতেন। সংস্থার তরফে লিসা বার্তা, “হাসানের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তাঁর পরিবার, বন্ধু এবং সহকর্মীদের প্রতি সমবেদনা জানাই।”

 

[আরও পড়ুন: ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল ইরান, মৃত শতাধিক, আহত অন্তত ১৪১]

নিউ ইয়র্ক পুলিশ জানিয়েছে, বুধবার সকালে হামলা হয় ইমামের উপরে। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তাঁর। উল্লেখ্য, ইজরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই আমেরিকা জুড়ে ইসলামোফোবিক এবং ইহুদি-বিরোধিতা বেড়েছে। উভয়পক্ষের মধ্যে হামলার ঘটনাও ঘটেছে বলে জানা গিয়েছে। ইমাম খুনের পর মসজিদ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে প্রশাসন।

 

[আরও পড়ুন: লোকসভার আগে বিপুল লক্ষ্মীলাভ বিজেপির, আয়ের নিরিখে তিনে নামল কংগ্রেস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement