shono
Advertisement

হোয়াইট হাউসের গেট ভেঙে ঢুকল গাড়ি, বাইডেন-নিবাসে বিপদঘণ্টা!

প্রশ্ন উঠছে মার্কিন প্রেসিডেন্টের বাসভবনের নিরাপত্তা নিয়ে।
Posted: 09:27 AM Jan 09, 2024Updated: 04:59 PM Jan 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নিবাসে বিপদঘণ্টা! সোমবার হোয়াইট হাউসের বাইরের গেটে ধাক্কা মারে একটি গাড়ি। গেট ভেঙে ভিতরে ঢুকে পড়ে সেটি। কিন্তু বেশিদূর যাওয়ার আগেই গাড়িটি আটকে দেয় প্রেসিডেন্টের নিরাপত্তার দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিসের অফিসাররা। অভিযুক্ত চালককে হেফাজতে নেওয়া হয়েছে। এই ঘটনায় ফের একবার প্রশ্ন উঠছে বাইডেনের বাসভবনের নিরাপত্তা নিয়ে। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, স্থানীয় সময় মোতাবেক ঘটনাটি ঘটে সোমবার সন্ধ্যা ৬টা নাগাদ। হঠাৎই হোয়াইট হাউসের বাইরের গেটে ধাক্কা মারে একটি গাড়ি। গেট ভেঙে কিছুদূর এগিয়ে যায় সেটি। এই বিষয়ে সিক্রেট সার্ভিসের মুখ্য জনসংযোগ আধিকারিক অ্যান্থনি গুগলিয়েলমি বলেন, “আমরা এই ঘটনার তদন্ত শুরু করেছি। কী কারণে গেটে এই সংঘর্ষ হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। গাড়িটি বাজেয়াপ্ত করা হয়েছে। অভিযুক্ত চালককে আটক করা হয়েছে।” জানা গিয়েছে, ওই সময় বাসভবনে ছিলেন না বাইডেন। হোয়াইট হাউসের এই ঘটনার জেরে ১৫ স্ট্রিট ও পেনসিলভেনিয়া অ্যাভিনিউতে যানজটের সৃষ্টি হয়।  

[আরও পড়ুন: চলে গেলেন কিংবদন্তি ফুটবলার বেকেনবাওয়ার, শোকস্তব্ধ ক্রীড়াদুনিয়া]

উল্লেখ্য, এটাই প্রথমবার নয়। গত বছরের মে মাসে হোয়াইট হাউসের (White House) সিকিউরিটি ব্যারিকেডে প্রচণ্ড গতিতে ধাক্কা মারে একটি ট্রাক। দ্রুত ওই ট্রাকচালককে আটক করেন প্রেসিডেন্টের নিরাপত্তার দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিসের অফিসাররা।  বিশ্বের সবথেকে নিরাপদ জায়গাগুলোর অন্যতম হোয়াইট হাউস। মার্কিন প্রেসিডেন্টের বাসভবনটি কার্যত লৌহবর্মে ঢাকা। সিক্রেট সার্ভিসের চোখ এড়িয়ে সেখানে মাছিও গলতে পারে না। ফলে ফের এই ঘটনা ঘটায় প্রশ্ন উঠছে সেখানকার নিরাপত্তা নিয়ে।

বলে রাখা ভালো, টুইন টাওয়ার (Twin Tower) হামলার পর থেকেই ‘গ্লোবাল জেহাদে’র বিরুদ্ধে লড়াই করছে আমেরিকা। ফলে আল কায়দা থেকে শুরু করে ইসলামিক স্টেটের হিটলিস্টে এক নম্বর হোয়াইট হাউস। মার্কিন প্রেসিডেন্টের সরকারি আবাসে আঘাত যে ওয়াশিংটনের পক্ষে কত বড় ধাক্কা তা ভালোই জানে জঙ্গিগোষ্ঠীগুলো। এহেন এক কাল্পনিক হামলার ভয়াবহতাকেই তুলে ধরা হয়েছিল হলিউডের ‘হোয়াইট হাউস ডাউন’ (White House Down) নামের বিখ্যাত ছবিতে।  

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement