shono
Advertisement

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন, ঘোষণা ভারতীয় বংশোদ্ভূত বিবেক রামস্বামীর

নিকি হ্যালির পর আরেক ভারতীয় বংশোদ্ভূত রিপাবলিকান নেতাও প্রার্থী হচ্ছেন।
Posted: 09:39 AM Feb 22, 2023Updated: 07:42 PM Feb 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এর আগে ভারতীয় বংশোদ্ভূত নিকি হ্যালি ২০২৪ সালে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা করেছেন। এবার ফের এক ভারতীয় বংশোদ্ভূত ও রিপাবলিকান নেতা নিজেকে মার্কিন প্রেসিডেন্ট (US president) নির্বাচনের প্রার্থী হিসেবে ঘোষণা করলেন। উদ্যোগপতি বিবেক রামস্বামী নামের ৩৭ বছরের ওই যুবক দাবি করেছেন, নির্বাচিত হলে চিন-নির্ভরতা কমিয়ে আমেরিকাকে নতুন করে মেধার ভিত্তিতে গড়ে তুলবেন তিনি।

Advertisement

রামস্বামীর শিকড় ভারতের কেরলে। তাঁর পরিবার সেখান থেকে আমেরিকায় আসে ওহিওর বিদ্যুৎকেন্দ্রে কাজ করতে। দ্বিতীয় ভারতীয় বংশোদ্ভূত ও রিপাবলিকান প্রার্থী হিসেবে নিজের নাম তিনি ঘোষণা করেছেন এক টিভি সাক্ষাৎকারে। এদিন তাঁকে বলতে শোনা যায়, ”আমি গর্বের সঙ্গে জানাচ্ছি আমি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়ব এদেশের হারিয়ে যাওয়া আদর্শকে ফিরিয়ে আনতে।” আমেরিকায় সর্বস্তরে দেশীয় মেধাকেই ফিরিয়ে আনতে তিনি দৃঢ়প্রতিজ্ঞ, একথাও জানিয়েছেন রামস্বামী।

[আরও পড়ুন: ‘উত্তরপ্রদেশে হচ্ছে কী?’, গান গেয়ে বিপাকে গায়িকা, হিংসা ছড়ানোর অভিযোগে পেলেন নোটিস]

উল্লেখ্য, কয়েক দিন আগেই নিকি হ্যালি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার কথা ঘোষণা করেছিলেন। নিজেকে এক ভারতীয় অভিবাসীর গর্বিত কন্যা বলে এদিন দাবি করেন নিক। সেই সঙ্গে আমেরিকার ইতিহাসকে নতুন করে লেখার এটাই সময় বলেও মন্তব্য করেন তিনি। প্রায় সেই একই সুর শোনা গেল রামস্বামীর কণ্ঠেও।

২০২৪ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের লড়ার কথা ঘোষণা করা প্রথম প্রার্থী অবশ্য ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। ৩৬ বছরের নেতার দাবি, তিনি আগের চেয়েও বেশি রাগী এবং প্রতিশ্রুতিবদ্ধ। এবার কার্যতই তাঁকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন রিপাবলিকান (Republican) নেত্রী নিকি ও নেতা রামস্বামী।

[আরও পড়ুন: শ্রদ্ধার মতোই নৃশংস মৃত্যু হতে পারে! মুসলিম যুবককে বিয়ে করায় স্বরাকে তোপ সাধবী প্রাচীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement