shono
Advertisement

পুতিনের নির্দেশেই খুন প্রিগোজিন! বিস্ফোরক দাবি প্রাক্তন সিআইএ অধিকারিকের

'পুতিনের রাঁধুনি'র মৃত্যুর খবর ঘিরে চাঞ্চল্য!
Posted: 07:01 PM Aug 24, 2023Updated: 07:01 PM Aug 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রুশ প্রেসিডেন্ট পুতিনের (Vladimir Putin) বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে দুনিয়াকে চমকে দেওয়া অলিগার্চ ইয়েভজেনি প্রিগোজিনের (Prigozhin) মৃত্যু হয়েছে। বুধবার থেকেই এই গুঞ্জন তীব্র হয়েছে। এক রুশ টেলিগ্রাম চ‌্যানেলে প্রচারিত খবরে জানানো হয়, বিমান দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন প্রিগোজিন। এবার সিআইএ-র প্রাক্তন আধিকারিক ড্যানিয়েল হফম্যান দাবি করলেন, পুতিনের নির্দেশে খুন করা হয়েছে প্রিগোজিনকে!

Advertisement

জানা গিয়েছে, বুধবার মস্কো থেকে সেন্ট পিটার্সবার্গগামী এক বেসরকারি সংস্থার এমব্রেয়ার লিগ্যাসি বিমান তেভর এলাকার কুজেনকিনো গ্রামের কাছে ভেঙে পড়ে। ওই বিমানে পাইলট, ক্রু, যাত্রী-সহ মোট ১০ জন ছিলেন। সকলেরই মৃত্যু হয়েছে। আর মৃতদের তালিকায় রুশ প্রেসিডেন্ট পুতিনের একদা ঘনিষ্ঠ প্রিগোজিনও রয়েছেন বলেই শোনা যাচ্ছে।

[আরও পড়ুন: জি-২০ সম্মেলনে যোগ দিতে ভারতে আসছেন বাইডেন, তাকিয়ে বিশ্ব]

এই পরিস্থিতিতে হফম্যানের দাবি, ”নিঃসন্দেহে একথা বলা যায়, পুতিনের নির্দেশেই প্রিগোজিনকে খুন করা হয়েছে। আর তাই গত জুনে বিদ্রোহের পরও তাঁকে গ্রেপ্তার করা হয়নি।” উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও তেমনই ইঙ্গিত দিয়েছেন। তবে তিনি জানিয়েছেন, প্রিগোজিনের মৃত্যু সম্পর্কে বিশেষ কিছু জানেন না। তবে এই খবরে তিনি বিস্মিত হননি।

[আরও পড়ুন: ‘মণিপুর স্বাভাবিক হচ্ছে’, অমিত শাহের সঙ্গে বৈঠকে দাবি মুখ্যমন্ত্রী এন বিরেন সিংয়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement