shono
Advertisement

আঠাশেই হার্ট অ্যাটাক, বাড়িতেই মৃত্যু প্রতিভাবান চিকিৎসকের

দিন কয়েক আগেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত‌্যু হয় আরও এক তরুণ চিকিৎসকের।
Posted: 08:40 PM Aug 05, 2023Updated: 08:40 PM Aug 05, 2023

অভিরূপ দাস: আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত‌্যু হল তরুণ চিকিৎসক ডা. অনিরুদ্ধ সরকারের। মাত্র আঠাশেই চলে গেলেন ক‌্যালকাটা স্কুল অফ ট্রপিকাল মেডিসিনের সিনিয়র রেসিডেন্ট। এ বছরই ক‌্যালকাটা স্কুল অফ ট্রপিকাল মেডিসিন থেকে এমডি পাস করেন তিনি।

Advertisement

মধ‌্যমগ্রামের বাসিন্দা ওই চিকিৎসক যুক্ত ছিলেন শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালের সঙ্গেও। সূত্রের খবর এদিন আচমকাই বুকে ব‌্যথা অনুভব করেন চিকিৎসক। দ্রুত তাঁকে উত্তর ২৪ পরগণার এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। মৃত‌্যুর নেপথ্যে কার্ডিয়াক অ‌্যারেস্টকেই কারণ বলে ধরছেন চিকিৎসকরা। তরুণ চিকিৎসকের মৃত‌্যুতে শোকের ছায়া ডাক্তার মহলে। ডা. অনিরুদ্ধ সরকারের ঘনিষ্ঠ চিকিৎসক ডা. বিবর্তন সাহা জানিয়েছেন, এত অল্প বয়সে মৃত‌্যু মেনে নেওয়া যায় না। অন‌্যদিকে কলকাতা মেডিক‌্যাল কলেজের স্ত্রীরোগ বিভাগের চিকিৎসক ডা. প্রিয়াঙ্কা স‌্যানালের কথায়, এই কয়েকদিন আগে ওঁর সঙ্গে কথা হল। এমনটা ঘটে যাবে ভাবতেই পারছি না।

[আরও পড়ুন: বেহালার দুর্ঘটনার পুনরাবৃত্তি, তেহট্টে চতুর্থ শ্রেণির ছাত্রকে পিষল পিকআপ ভ্যান]

উল্লেখ‌্য, দিন কয়েক আগেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত‌্যু হয় আরও এক তরুণ চিকিৎসকের। বাঁকুড়ায় বাড়িতে গিয়ে মৃত‌্যু হয় তরুণ চিকিৎসক ডা. অরিজিৎ বন্দ্যোপাধ‌্যায়ের। এবার মাত্র আঠাশ বছর বয়সে চলে গেলেন ডা. অনিরুদ্ধ সরকার। তাঁর বাড়িতে রয়েছেন মা-বাবা, দাদা-বউদি। চিকিৎসা পেশার সঙ্গে সঙ্গে সামাজিক কাজেও যুক্ত ছিলেন ডা. অনিরুদ্ধ সরকার। মধ‌্যমগ্রাম পুরসভার সহযোগিতায় পাড়ায় রক্তদান শিবির থেকে দুঃস্থ শিশুদের নিখরচায় শারীরিক পরীক্ষার আয়োজন করেছেন একাধিকবার।

[আরও পড়ুন: DA না পেলে স্বেচ্ছামৃত্যু! রাষ্ট্রপতির দ্বারস্থ অবসরপ্রাপ্ত রাজ্য সরকারি কর্মচারীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement