shono
Advertisement

আচমকা গায়েব YouTube চ্যানেল, চূড়ান্ত হতাশ ইমন, ফেসবুকে জানালেন তীব্র প্রতিবাদ

কোনও আগাম নোটিস কিংবা সতর্কতা কিছুই দেওয়া হয়নি!
Posted: 03:19 PM Apr 04, 2023Updated: 03:19 PM Apr 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আচমকা গায়েব YouTube চ্যানেল। কোনও আগাম নোটিস কিংবা সতর্কতা কিছুই দেওয়া হয়নি। ঘটনায় চূড়ান্ত হতাশ ইমন চক্রবর্তী (Iman Chakraborty)। সোশ্যাল মিডিয়ায় জানালেন তীব্র প্রতিবাদ।

Advertisement

মঙ্গলবার সকালে উঠেই YouTube-এর মেল পান ইমন। তাতে ইমন চক্রবর্তী প্রোডাকশনের চ্যানেলটি ওয়েব প্ল্যাটফর্ম থেকে ডিলিট করে দেওয়ার কথা জানানো হয়। ইমন লেখেন, “বুঝতেই পারছি না আমি কী এমন করেছি বা কোন নিয়মটা উল্লঙ্ঘন করেছি। আমরা এতকিছু ইভেস্ট করেছিলাম এতে আর ওরা আচমকা এক মেইল পাঠিয়ে সমস্ত কিছু শেষ করে দিল। এটা অত্যন্ত দুর্ভাগ্যের।”

[আরও পড়ুন: ট্রেনে চড়েই শিলিগুড়িতে অরিজিৎ, মাঝরাতে স্টেশনে ঘিরে ধরলেন ভক্তরা, ভিডিও ভাইরাল]

ব্যাপারটা কী? জানতে ফোন করা হয়েছিল ইমনকে। কিন্তু জাতীয় পুরস্কারজয়ী শিল্পী কথা বলার মতো অবস্থায় ছিলেন না। ফেসবুক লাইভে তিনি জানান, ২০১১ সালে নিজের প্রোডাকশন হাউসের নামে চ্যানেলটি খুলেছিলেন। প্রায় ১১-১২ বছর ধরে চলছে। বহু গান ও কনটেন্ট ছিল তাতে। নতুন নতুন শিল্পীরা কাজ করেছিলেন। প্রচুর টাকা খরচ করে তৈরি করা হয়েছিল কনটেন্টগুলি। কিন্তু আচমকা সমস্ত কিছু চলে গেল।

ইমনের অভিযোগ, তিনি বা তাঁর টিম এর আগে কোনও স্ট্রাইক বা সতর্কতামূলক মেল পাননি। হ্যাঁ, কপিরাইট ক্লেম কয়েকটা এসেছিল। কিন্তু এত বছরের একটা চ্যানেল বন্ধ করার আগে কোনও তো সতর্কতা দেওয়া উচিত ছিল। ইনস্টাগ্রামে ইমনকে গোটা বিষয়টা YouTube-এর হেল্প ডেস্কে জানানোর পরামর্শ দেন মিমি চক্রবর্তী। আরও অনেকেই এই পরামর্শ দিয়েছেন। শিল্পী অনুরোধ করেন, তাঁর অনুরাগীরাও যেন এ বিষয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হন। ইমন প্রশ্ন তোলেন, ক্রিয়েটর যদি কনটেন্ট ক্রিয়েটই না করে তাহলে এই ধরনের প্ল্যাটফর্মের অস্তিত্ব কী থাকবে? এটা নীতিগতভাবে একেবারেই ঠিক নয় বলে জানান তিনি।

[আরও পড়ুন: ‘সংবাদ প্রতিদিন’-এর অফিসে সৃজিতের ‘শার্লক হোমস’! শুটিং হল অ্যাকশন দৃশ্যের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement