shono
Advertisement

২১ থেকে ২৭ এপ্রিলের Horoscope: মানসিক চিন্তা থেকে মুক্তি পাবেন না জটিলতা বাড়বে? জেনে নিন সাপ্তাহিক রাশিফল

দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না।
Posted: 09:58 AM Apr 21, 2024Updated: 09:58 AM Apr 21, 2024

আলোচ‌্য সপ্তাহের প্রারম্ভে মেষে রবি ও বৃহস্পতি, কন‌্যায় চন্দ্র ও কেতু, কুম্ভে শনি ও মঙ্গল, মীনে রাহু, বক্রী বুধ ও শুক্র। কী হবে তার ফলে? (Horoscope) জানালেন অমিতাভ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

মেষ

সপ্তাহের শুরুতে বিভিন্ন উৎস থেকে ভালো উপার্জন হতে পারে। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুনজরে পড়তে পারেন। লৌহ, কাগজ ও ওষুধ ব‌্যবসায়ীদের বাড়তি মুনাফা লাভের সম্ভাবনা। সন্তানের স্বাস্থ্যের উন্নতিতে মানসিক দুশ্চিন্তা থেকে মুক্তি। কারিগরি শিক্ষায় যুক্ত শিক্ষার্থীদের সুফল লাভের সম্ভাবনা। নতুন গৃহনির্মাণের জন‌্য ব‌্যাঙ্ক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ মঞ্জুর হতে পারে। পৈত্রিক সম্পত্তি নিয়ে আইনি জটিলতা বাড়তে পারে। বয়স্ক জাতক-জাতিকারা হাঁটুর ব‌্যথায় কষ্ট পেতে পারেন। ক্ষুদ্র ব‌্যবসায়ীদের পাওনা টাকা আদায়ের চেষ্টা করুন।

বৃষ

এই রাশির গ্রহ সন্নিবেশ অনুযায়ী বিভিন্ন কারণে মানসিক চাঞ্চল‌্য বৃদ্ধি পাবে। বন্ধুবান্ধবের সঙ্গে অংশীদারী ব‌্যবসায় অর্থ বিনিয়োগ করবেন না। সন্তানের লেখাপড়ার উন্নতিতে মানসিক প্রশান্তি। যানবাহন চালকরা খুব সাবধানে গাড়ি চালান। উচ্চশিক্ষার্থীদের উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল‌্য। যৌথ সম্পত্তি রক্ষার ক্ষেত্র নিয়ে পরিবারে বিরোধ। কর্মপ্রার্থীরা প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের জন‌্য পরিশ্রম করুন। মাতৃকুল থেকে স্থাবর সম্পত্তি পাওয়ার যোগ।

মিথুন

আর্থিক দিক থেকে এই সপ্তাহটি বিনিয়োগ ও সম্পদ বৃদ্ধির জন‌্য শুভ। আমদানি, রপ্তানি ব‌্যবসার সঙ্গে যুক্ত জাতক-জাতিকারা অতিরিক্ত মুনাফার মুখ দেখতে পাবেন। প্রতিবেশীদের সঙ্গে সদ্ভাব বজায় রাখুন। ব‌্যবসায় সাময়িক চাপ থাকলেও আগামিদিনে উন্নতির সম্ভাবনা লক্ষ‌্য করা যায়। লটারি বা শেয়ারে কিছু অর্থ হাতে আসতে পারে। সন্তানদের অন‌্যায়-আবদার কখনওই মেনে নেবেন না। পিতা-মাতা কারও একজনের শরীর খারাপের জন‌্য অর্থব‌্যয় হতে পারে।

কর্কট

সপ্তাহের প্রথমদিকে মাথা ঠান্ডা রেখে কাজ করুন। মাতৃস্থানীয়া কারও সঙ্গে মতবিরোধ হতে পারে। যানবাহনের ওঠানামার ক্ষেত্রে সতর্কতা বাঞ্ছনীয়। প্রেমের সম্পর্কে প্রতারিত হওয়ার সম্ভাবনা। কর্মক্ষেত্রে বিতর্কিত বিষয় এড়িয়ে চলুন। স্ত্রীর প্রচেষ্টায় ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ঠিক থাকবে। কর্মক্ষেত্রে অতিরিক্ত কাজের চাপের জন‌্য শারীরিক ক্লান্তি দেখা দিতে পারে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষায় সাফল‌্য। বিদ্যুৎ ও আগুন থেকে সাবধানে থাকুন।

সিংহ

পারিবারিক ব‌্যবসায় উন্নতির যোগ। জমি বা সম্পত্তি ক্রয়-বিক্রয়ের আগে আইনজ্ঞের পরামর্শ নেবেন। সন্তানের পড়াশোনায় অমনোযোগিতার ফলে পরীক্ষার ফল খুব একটা ভালো হবে না। কর্মপ্রার্থীরা এই সময় নতুন চাকরির সংস্থান পেতে পারেন। শ্বশুরকুল থেকে অর্থ ও সম্পত্তি প্রাপ্তির যোগ। বন্ধুর সাহায্যে কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারবেন। শিক্ষার্থীরা প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল আশা করতে পারেন। জমিজমা ও সম্পত্তি রক্ষার জন‌্য আরও উদ‌্যমী হতে হবে।

কন্যা

কর্মে দায়িত্ব বৃদ্ধিতে প্রতিপত্তি বাড়লেও আর্থিক সুরাহার আশা কম। একাধিক উপায়ে আয়ের সুযোগ এলেও সঠিক পথ বেছে নিন। দাম্পত‌্য জীবনে মাধুর্য‌ থাকবে। ভালো কোনও যোগাযোগে সন্তানের উন্নতি। ব‌্যবসায় সাফল‌্য না পেলেও ভেঙে পড়বেন না। বেহিসাবি খরচের জন‌্য সংসারে অশান্তি বাধতে পারে। স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় ব‌্যবসায়িক উন্নতি লক্ষ‌্য করা যায়। ক্ষুদ্র ব‌্যবসায়ীদের বাড়তি অর্থ হাতে আসতে পারে। স্ত্রীর অত‌্যধিক বিলাসিতার জন‌্য আর্থিক টানাটানি হতে পারে।

তুলা

এই রাশির জাতক-জাতিকাদের কর্মক্ষেত্রে পদোন্নতি ও আর্থিক উন্নতির যোগ লক্ষ‌্য করা যায়। সন্তানদের শিক্ষার স্থান শুভ। আপনার উদাসীনতার জন‌্য কোনও ভালো সুযোগ হাতছাড়া হতে পারে। ব‌্যবসায়ীরা ব‌্যবসা সম্প্রসারণের জন‌্য এখনই কোনও বড় বিনিয়োগ করবেন না। প্রতিবেশীর সঙ্গে সম্পর্ক ভালো রাখার চেষ্টা করুন। পরিবারে ভাইবোনদের মধ্যে কাউকে আর্থিক সাহায‌্য করতে হতে পারে। বন্ধু-বান্ধবের সঙ্গে টাকাপয়সার লেনদেন বুঝেশুনে করবেন। অবিবাহিতদের বিবাহযোগ প্রবল। বাড়িতে কোনও সামাজিক অনুষ্ঠান করার আগে গুরুজনদের অভিজ্ঞ পরামর্শ অবশ‌্যই নেবেন।

বৃশ্চিক

ক্ষুদ্র ও মাঝারি ব‌্যবসায়ীদের অতিরিক্ত শ্রম ও বুদ্ধির ফলে ব‌্যবসায় উন্নতি। অংশীদারী ব‌্যবসায় অংশীদারের সঙ্গে মনোমালিন‌্য থাকলেও তা বুঝতে দেবেন না। আমোদ-প্রমোদে অতিরিক্ত ব‌্যয়ের জন‌্য সঞ্চয়ে টান পড়তে পারে। কর্মস্থলে সকলকে নিয়ে চলার চেষ্টা করুন। সন্তানের উচ্চশিক্ষার জন‌্য অর্থের সংস্থান হয়ে যাবে। বন্ধুর সহায়তায় নতুন যানবাহন কেনার সুযোগ আসবে। চাকরি সূত্রে অন‌্য জায়গায় বদলির সম্ভাবনা। হঠাৎ কোনও কারণে সংসারে ব‌্যয় বৃদ্ধি হতে পারে। জলবায়ু পরিবর্তনের জন‌্য জ্বর বা সর্দিকাশিতে কষ্ট পেতে পারেন। নিজের শরীরের প্রতি যত্নবান হোন।

ধনু

কর্মক্ষেত্রে উন্নতির জন‌্য অধিক পরিশ্রম করতে হবে। ঠিকাদারী ব‌্যবসায় কোনও লাভদায়ক কাজ হাতছাড়া হতে পারে। সমাজে উচ্চপদস্থ ব‌্যক্তির বদান‌্যতায় ব‌্যবসায় শ্রীবৃদ্ধি ঘটবে। অন্যের কথায় প্রভাবিত হয়ে প্রতিবেশীদের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়বেন না। সন্তানের চোখের সম‌স‌্যার জন‌্য পড়াশোনায় বিঘ্ন ঘটতে পারে। জলবাহিত রোগ থেকে এই সময় সাবধানে থাকুন। অপরের উপকার করার সময় ভালো-মন্দ বিচার করে নিন। স্বাধীন পেশার সঙ্গে জাতক-জাতিকাদের মাঝেমধ্যে উপার্জনে বিঘ্ন ঘটতে পারে।

মকর

কর্মক্ষেত্রে উন্নতির জন‌্য অধিক পরিশ্রম করতে হবে। ঠিকাদারী ব‌্যবসায় কোনও লাভদায়ক কাজ হাতছাড়া হতে পারে। সমাজে উচ্চপদস্থ ব‌্যক্তির বদান‌্যতায় ব‌্যবসায় শ্রীবৃদ্ধি ঘটবে। অন্যের কথায় প্রভাবিত হয়ে প্রতিবেশীদের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়বেন না। সন্তানের চোখের সম‌স‌্যার জন‌্য পড়াশোনায় বিঘ্ন ঘটতে পারে। জলবাহিত রোগ থেকে এই সময় সাবধানে থাকুন। অপরের উপকার করার সময় ভালো-মন্দ বিচার করে নিন। স্বাধীন পেশার সঙ্গে জাতক-জাতিকাদের মাঝেমধ্যে উপার্জনে বিঘ্ন ঘটতে পারে।

কুম্ভ

সপ্তাহের শুরুতে আপনার জীবনে বড় ধরনের পরিবর্তন আসবে। অভিনয়ের সঙ্গে যুক্ত ব‌্যক্তিরা তাঁদের সাফল‌্য ধরে রাখতে পারবেন। সন্তানের লেখাপড়ায় সাফল্যের জন‌্য মানসিক শান্তি। অবিবাহিতদের বিবাহযোগ প্রবল। কর্মক্ষেত্রে অগ্রগতি হবে ও আয়ও বাড়বে। বয়স্করা অনিদ্রাজনিত রোগকে অবহেলা করবেন না। এর থেকে বহুবিধ রোগের সৃষ্টি হতে পারে। জমি, ফ্ল‌্যাট কেনার জন‌্য ঋণের আবেদন অনুমোদিত হওয়ার সম্ভাবনা। মাতৃস্থানীয়া কারও সঙ্গে মতবিরোধ হতে পারে।

মীন

সপ্তাহের শুরুতে সন্তানের দিক থেকে সুসংবাদ পেতে পারেন। শ্বশুরকুলের সম্পত্তি নিয়ে আইনি ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। অংশীদারী ব‌্যবসায় মনোমালিন‌্য দেখা দিলে এককভাবে ব‌্যবসা পরিচালনার চেষ্টা করুন। কর্মক্ষেত্রে অতিরিক্ত চাপের ফলে মানসিক চাঞ্চল‌্য বৃদ্ধি পাবে। পরিবারকে সময় দেওয়ার চেষ্টা করুন। সুস্থ থাকার জন‌্য ক্রোধ ও উত্তেজনা প্রশমন করুন। কোনও কারণে সাংসারিক খরচ বেড়ে যাওয়ার ফলে সংসারে অশান্তি। মরশুমি রোগ থেকে এই সময় সাবধানে থাকুন।

ll দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না। শুধুমাত্র রাশির উপস্থিতিতে গোচর ফল আংশিক মিলবে ll

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর্থিক দিক থেকে মিথুন রাশির জাতক-জাতিকাদের এই সপ্তাহটি শুভ। বিনিয়োগ ও সম্পদ বৃদ্ধির যোগ আছে।
  • কর্কট রাশির জাতক-জাতিকারা সপ্তাহের প্রথমদিকে মাথা ঠান্ডা রেখে কাজ করুন। মাতৃস্থানীয়া কারও সঙ্গে মতবিরোধ হতে পারে।
Advertisement