shono
Advertisement

SSC Scam: নিয়োগ দুর্নীতিতে ধৃত এসপি সিনহার বাড়িতে টাকার পাহাড়, উদ্ধার দেড় কেজি সোনাও

মেলে সম্পত্তি ও নিয়োগ সংক্রান্ত নথিও। 
Posted: 05:15 PM Mar 01, 2023Updated: 07:39 PM Mar 01, 2023

অর্ণব আইচ: অর্পিতা মুখোপাধ্যায়ের পর এসপি সিনহার ফ্ল্যাটেও টাকার পাহাড়! নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত শান্তিপ্রসাদ সিনহার বাড়ি থেকে উদ্ধার হল বিপুল নগদ। মিলেছে প্রচুর সোনার গয়নাও। বুধবার সন্তোষপুরের একটি ফ্ল্যাটে হানা দেয় সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকরা।

Advertisement

সেই ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে দেড় কেজি সোনার গয়না পাশাপাশি ৫০ লক্ষ টাকা উদ্ধার হয়। মেলে সম্পত্তি ও নিয়োগ সংক্রান্ত নথিও। ১৫০০ চাকরিপ্রার্থীর নামের তালিকাও উদ্ধার হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। জানা গিয়েছে, বেনামে বাইপাসের ধারের ফ্ল্যাটটি কিনেছিলেন শান্তিপ্রসাদ সিনহা। সেই খবর পেয়ে এদিন সেখানে হানা দিয়েছে সিবিআই। 

[আরও পড়ুন: আটকাল না ডিভিশন বেঞ্চ, নবম-দশম শ্রেণির ৮০৫ ‘অবৈধ’ শিক্ষকের চাকরি বাতিলই]

একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ দুর্নীতিতে আগেই গ্রেপ্তার হয়েছেন এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা। তাঁকে জেরা করে নিত্যনতুন তথ্য মিলছে বলে খবর। অভিযোগ, এজেন্ট, সাব এজেন্টরা যা টাকা তুলছে তার সিংহভাগ যেত এসএসসির প্রাক্তন উপদেষ্টার কাছে। সেই টাকার বিনিময়ে প্রচুর সম্পত্তি কিনেছিলেন তিনি, এমনই খবর গোপন সূত্রে। সেই খবরের ভিত্তিতে এদিন এসপি সিনহার বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। 

ইতিপূর্বে নিয়োগ দুর্নীতি কাণ্ডে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে বিপুল নগদ ও সোনার গয়না উদ্ধার হয়েছিল। এবার সেই ছবি দেখা গেল দুর্নীতিতে আরেক অভিযুক্ত এসপি সিনহার ফ্ল্যাটে।

[আরও পড়ুন: শুভমন গিলের তীব্র সমালোচনায় গাভাসকর, শুনে হেডেন বললেন, ‘সানি, তুমি বড় কড়া’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement