shono
Advertisement

Breaking News

Meghalaya

একটানা বৃষ্টিতে বিপর্যস্ত মেঘালয়, গারো পাহাড়ে একাধিক ধস, হড়পা বানে মৃত অন্তত ১০

বৃহস্পতিবার মধ্যরাত থেকে মেঘালয়ে বৃষ্টি শুরু হয়েছে।
Published By: Kishore GhoshPosted: 06:03 PM Oct 05, 2024Updated: 06:03 PM Oct 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্যোগে বিপর্যস্ত উত্তরপূর্বের রাজ্য মেঘালয়। প্রবল বৃষ্টিতে কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। ধস নেমেছে গারো পাহাড়-সহ রাজ্যের বিভিন্ন অংশে। ভেঙে পড়েছে কাঠের তৈরি একাধিক সেতু। প্রত্যন্ত গ্রামগুলির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। রাজ্য এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী উদ্ধারকাজে নেমেছে। 

Advertisement

শুক্রবার থেকে শুরু হয়েছে একের পর এক হড়পা বান। তাতেই গারো পাহাড়ের পশ্চিম এবং দক্ষিণ অংশে একাধিক বার ধস নেমেছে। মেঘালয়ের একাংশের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় তদারকিতে নেমেছেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা। বিভিন্ন জেলা প্রশাসনকে পরিস্থিতি মোকাবিলার জন্য প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন তিনি। জেলাগুলিকে বলা হয়েছে ক্ষতির পরিমাণ জানিয়ে সরকারের দপ্তরে সাহায্যের আবেদন করতে। বন্যাকবলিত এলাকায় যাতে নির্বিঘ্নে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া হয়, সে দিকটি নিশ্চিত করতে বলেছেন তিনি।

মেঘালয় সরকার সূত্রে খবর, বৃহস্পতিবার মধ্যরাত থেকে মেঘালয়ে বৃষ্টি শুরু হয়েছে। স্থানীয় প্রশাসনের দেওয়া হিসাব অনুযায়ী, বৃষ্টি এবং বন্যা পরিস্থিতির কারণে শুক্রবার পশ্চিম গারো পাহাড় অঞ্চলে তিন জন এবং দক্ষিণ গারোতে আরও সাত জনের মৃত্যু হয়। মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে জেলা প্রশাসনকে প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী কনরাড। মেঘালয়ে বৃষ্টির কারণে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে পড়শি অসমের মনকাচর এলাকায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে জেলা প্রশাসনকে প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী কনরাড।
  • মেঘালয়ে বৃষ্টির কারণে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে পড়শি অসমের মনকাচর এলাকায়।
Advertisement