shono
Advertisement

Breaking News

Murshidabad

রাতের অন্ধকারে বুনো শিয়ালের হামলা মুর্শিদাবাদের হাসপাতালে! জখম ১০

জনতার মারে মারা যায় বন্যপ্রাণীটি।
Published By: Subhankar PatraPosted: 02:52 PM May 28, 2024Updated: 05:44 PM May 28, 2024

অতুলচন্দ্র নাগ, ডোমকল: মুর্শিদাবাদের(Murshidabad) ইসলামপুর গ্রামীণ হাসপাতালে শিয়ালের অত্যাচারে ছড়াল চাঞ্চল্য। বুনো প্রাণীটির কামড়ে জখম হলেন ১০ জন। সোমবার রাতে হাসপাতাল চত্বরে হঠাৎ হানা দেয় বন্যপ্রাণীটি। আর তার পরই ছড়িয়ে পড়ে উত্তেজনা। জানা যায়, রোগী, রোগীর আত্মীয়-সহ অনেকেই জখম হয়েছেন তার কামড়ে। তবে ব্লক স্বাস্থ্য আধিকারিক আব্দুর রোউফ বলেছেন, "শিয়ালের কামড়ে আহতরা প্রত্যেকেই সুস্থ রয়েছেন। তাঁদের ভ্যাকসিনের ব্যবস্থা করা হয়েছে।"

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাতের দিকে একটি শিয়াল হাসপাতালের পাশের জঙ্গল থেকে বেরিয়ে সবাইকে কামড়াতে থাকে। ঘটনায় জখম হন এক রোগী। তাঁর পুত্রবধূ মিনারা খাতুন বলেন, "আমার শ্বশুর হাসপাতালের ডায়রিয়া বিভাগে ভর্তি। রাতের দিকে হাসপাতালের টিউবওয়েল থেকে জল আনতে গিয়েছিলেন। তখনই শিয়ালটি তাঁকে কামড়ে দিয়েছে।" শিয়ালের কামড়ে জখম স্থানীয় বাসিন্দা মাফিকুল ইসলাম জানান, "হাসপাতালের গেটের কাছে আমরা কয়েকজন গল্প করছিলাম। সেখানেই অনেককে কামড় দিয়েছে শিয়ালটি।"

[আরও পড়ুন: বিমানে বোমাতঙ্ক, রানওয়েতেই থমকাল বারাণসীগামী ইন্ডিগোর উড়ান]

অভিযোগ, ক্ষিপ্ত বাসিন্দারা লাঠি ও ঢিলের আঘাতে শিয়ালটিকে কাহিল করে পিটিয়ে মারেন। স্থানীয়দের বিরুদ্ধে আরও অভিযোগ, শিয়ালটির সদগতি না করে ব্লক স্বাস্থ্য আধিকারিকের কোয়ার্টারের কাছেই সেটির দেহ ফেলে পালিয়ে যান তাঁরা। ব্লক স্বাস্থ্য আধিকারিক বলেন, "রাতে এত বড় ঘটনা ঘটল, অথচ আমায় কেউ জানায়নি! আবার শিয়ালটিকে মেরে আমার কোয়ার্টারের কাছে ফেলে রেখেছে।" খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ।

কয়েকদিন আগে কল্যাণীর হরিণঘাটা থানা এলাকাতে শিয়ালের আঘাতে জখম হন ১২ জন। কিছু গবাদি পশুও জখম হয়। সেবারও শিয়ালটিকে বাগে পেয়ে পিটিয়ে মারেন গ্রামবাসীরা। বার বার শিয়ালের লোকালয়ে চলে আসা ও তাদের পিটিয়ে মারা, চিন্তায় ফেলেছে বনকর্তাদের।  

[আরও পড়ুন: সাতসকালে লাইনচ্যুত লোকাল ট্রেন, হাওড়া শাখায় ব্যাহত পরিষেবা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মুর্শিদাবাদের ইসলামপুর গ্রামীণ হাসপাতালে শিয়ালের কামড়ে জখম হলেন ১০ জন।
  • সোমবার রাতে হাসপাতাল চত্বরে হঠাৎ আক্রমণ করে বন্যপ্রাণীটি।
  • এর পরেই ক্ষিপ্ত হয়ে হাসপাতাল চত্বরের বাসিন্দারা লাঠি ও ঢিল আঘাতে কাহিল করে শিয়ালটিকে পিটিয়ে মারেন।
Advertisement