shono
Advertisement

Breaking News

Kashi Vishwanath temple

কাশী বিশ্বনাথ মন্দিরের কাছে দুর্ঘটনা, শত বছরের পুরনো বাড়ি মৃত ১, আহত বহু

বাড়ি দুটি প্রায় ১০০ বছরের পুরনো বলে জানা গিয়েছে।
Published By: Amit Kumar DasPosted: 02:30 PM Aug 06, 2024Updated: 02:30 PM Aug 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের বারাণসীতে কাশী বিশ্বনাথ মন্দিরের কাছে বড়সড় দুর্ঘটনা। প্রায় ১০০ বছরের পুরনো ২টি বাড়ি ভেঙে মৃত্যু হল একজনের। মঙ্গলবার সকালে এই দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকাজে নামে প্রশাসন। ধ্বংসস্তুপ থেকে উদ্ধার করা হয় আরও ৮ জনকে। প্রবল বৃষ্টির জেরেই এই মর্মান্তিক দুর্ঘটনা বলে মনে করা হচ্ছে।

Advertisement

সংবাদমাধ্যম এএনআই সূত্রে জানা গিয়েছে, কাশী বিশ্বনাথ মন্দিরের প্রবেশদ্বারের দিকে যাওয়ার রাস্তাতেই ছিল দীর্ঘদিনের পুরনো ওই দুটি বাড়ি। মঙ্গলবার হঠাৎ হুড়মুড় করে ধসে পড়ে বাড়িটি। বাড়ির মধ্যে সেই সময় ঘুমোচ্ছিলেন বাসিন্দারা। ফলে বাড়ি ছাড়ার বিন্দুমাত্র সুযোগ পাননি তাঁরা। দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত সেখানে উপস্থিত হয় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। উদ্ধার করা হয় ৯ জনকে। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পথেই মৃত্যু হয় এক মহিলার। ধ্বংসস্তুপের নিচে আর কেউ আটকে রয়েছে কিনা তার সন্ধান শুরু হয়েছে।

[আরও পড়ুন: সেনাশাসন নয়, ‘দেশ গড়তে’ ইউনুসকেই চাইছে বাংলাদেশের আন্দোলনকারীরা]

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন বারাণসীর বিভাগীয় কমিশনার কৌশল শর্মা। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, গত কয়েকদিন ধরে উত্তরপ্রদেশে লাগাতার বৃষ্টির জেরেই এই দুর্ঘটনা। ওই বাড়ি দুটি এমনিতেই জরাজীর্ণ অবস্থায় ছিল তার উপর এই বৃষ্টিতে বাড়ির নিচের মাটি আলগা হয়ে সেটি ভেঙে পড়ে। পুলিশ কমিশনার মোহিত আগরওয়াল বলেন, উদ্ধারকাজ প্রায় সম্পূর্ণ। মোট ৯ জনকে উদ্ধার করা হয়। যার মধ্যে একজনের মৃত্যু হয়। পাশাপাশি এই ঘটনায় উদ্ধারকাজ চলাকালীন এক মহিলা কনস্টেবলও আহত হয়েছেন।

[আরও পড়ুন: চৈনিক চালেই হাসিনার পতন, বাংলাদেশে ‘অভ্যুত্থানে’র নেপথ্যে ISI!]

এদিকে দুর্ঘটনার জেরে কাশী বিশ্বনাথ মন্দিরের ৪ নম্বর দরজা বন্ধ করে দেওয়া হয়েছে। ১ ও ২ নম্বর দরজা দিয়ে মন্দির পরিদর্শন করছেন ভক্তরা। প্রশাসনের তরফে জানা যাচ্ছে, ধ্বংসস্তুপ সরানোর পর ফের ৪ নম্বর দরজা খুলে দেওয়া হবে ভক্তদের জন্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উত্তরপ্রদেশের বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দিরের কাছে বড়সড় দুর্ঘটনা।
  • প্রায় ১০০ বছরের পুরনো বাড়ি ভেঙে মৃত্যু হল একজনের, আহত ৮ জন।
  • মঙ্গলবার সকালে যখন দুর্ঘটনা ঘটে সেই সময় ঘুমোচ্ছিলেন বাড়ির বাসিন্দারা।
Advertisement