shono
Advertisement

শৌচাগারে রাখা মিড ডে মিলের চাল! চুরির অভিযোগে স্কুলে ‘তালাবন্দি’ দুই শিক্ষক

উত্তপ্ত দেগঙ্গা।
Posted: 03:51 PM Dec 02, 2023Updated: 04:00 PM Dec 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিড ডে মিলের চালের ঠাঁই হয়েছে বিদ্যালয়ের শৌচাগারে! অভিযোগ, পড়ুয়াদের ভুয়ো হাজিরা দেখিয়ে নিয়মিত চাল চুরি করেন স্কুলেরই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। তাঁকে নাকি সঙ্গত দিচ্ছিলেন সহকারী শিক্ষক। বিষয়টি জানাজানি হতেই দুই শিক্ষককে তালাবন্দি করে উত্তমমাধ্যম দিলেন গ্রামবাসীরা। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়েছে উত্তর ২৪ পরগনার দেগঙ্গার চৌরাশি গ্রাম পঞ্চায়েতের রাজুক বেড়িয়ার অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়।

Advertisement

গ্রামবাসীদের সন্দেহ অনেক দিন ধরেই ছিল যে মিড ডে মিলের চাল চুরি হচ্ছে। অভিযোগ, এই ‘কুকীর্তি’ ঘটাচ্ছিলেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বা টিআইসি সমীরকুমার দে। কিন্তু হাতেনাতে প্রমাণ পাচ্ছিলেন না। শনিবার গ্রামবাসীরা ঐক্যবদ্ধ হয়ে স্কুলে চড়াও হন। শৌচালয়ে ঢুকতেই তাঁদের চক্ষু চড়কগাছ। বাথরুমের ভিতরে রাখা ড্রামে লুকিয়ে চালের পাহাড়! এর পরই মিড ডে মিলের খাতা পরীক্ষা করে দেখেন তাঁরা। সেখানেও বিস্তর গরমিলের অভিযোগ এনেছেন গ্রামবাসীরা।

[আরও পড়ুন: ‘দোহাই জুড়ে দিন’, কল্যাণীর বিজেপি কর্মীর কাটা আঙুল আঁচলে জড়িয়ে হাসপাতালে দৌড় মায়ের]

তাঁদের দাবি, প্রতিদিন ৪০-৫০ জন পড়ুয়াদের উপস্থিতি দেখিয়ে তাদের চাল চুরি করেছেন শিক্ষকরা। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে সাহায্য করেছেন সহকারী প্রধান শিক্ষক চৈতন্য পাল। যদিও তাঁর দাবি, স্বাক্ষর জাল করে চাল সরিয়ে বিক্রি করা হয়েছে খোলা বাজারে। এর পরই তালাবন্দি করে রাখা হয় অভিযুক্ত দুজন শিক্ষককে। অভিযোগ, শিক্ষকদের মারধর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ পৌঁছয় ঘটনাস্থলে। দুই শিক্ষককে উদ্ধার করে তারা।

[আরও পড়ুন: ‘বেঁচে থাকতে বাদামের খোসাও খেয়েছি’, সুড়ঙ্গ থেকে ঘরে ফিরে বললেন কোচবিহারের মানিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার