shono
Advertisement

মোদির আশীর্বাদধন্য ‘জাস্টিস গাঙ্গুলি’ বনাম মমতার ‘তরুণ তুর্কি’ দেবাংশু, তমলুকে মেগা ফাইট

প্রাক্তন বিচারপতির বিরুদ্ধে ছাত্রযুবরা লড়াই করবে বলে আগেই জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
Posted: 12:18 PM Mar 10, 2024Updated: 01:14 PM Mar 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদালত কক্ষ ছেড়ে সদ্য রাজনৈতিক ইনিংস শুরু করেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শোনা যাচ্ছে, তমলুক থেকে প্রার্থী হতে পারেন তিনি। প্রাক্তন বিচারপতির বিরুদ্ধে ছাত্রযুবরা লড়াই করবে বলে আগেই জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শোনা যাচ্ছে তেমনই। সূত্রের খবর, শুভেন্দু গড় হিসাবে পরিচিত পূর্ব মেদিনীপুরের তমলুক আসন থেকে তৃণমূলের সম্ভাব্য মুখ দেবাংশু ভট্টাচার্য।

Advertisement

তৃণমূলের রাজ্য আইটি সেলের সভাপতি দেবাংশু ভট্টাচার্য। ২০২৪ সালের লোকসভা ভোটের আগে আইটি ও সোশাল মিডিয়া সেলকে ঢেলে সাজিয়েছেন তিনি। বিজেপির আইটি সেল বরাবরই সক্রিয়। অমিত মালব্যকে সামনে রেখে বিভিন্ন ইস্যুতে তারা যেভাবে কখনও প্রচারক, কখনও বিরোধিতার সুর চড়ায় তার সঙ্গে পাল্লা দিতে সেভাবে কোনও রাজনৈতিক দলকেই দেখা যায় না। তবে দেবাংশুর নেতৃত্বাধীন তৃণমূলের আইটি সেল বুঝিয়ে দিয়েছে শুধু রাজনীতির ময়দানেই লড়াই নয়, বিরোধীদের সঙ্গে জোর টক্কর চলবে সোশাল মিডিয়াতেও। সেই দেবাংশুই এবার লোকসভার মতো হাইভোল্টেজ নির্বাচনে তৃণমূলের সম্ভাব্য মুখ।

[আরও পড়ুন: রামনবমীর ছুটিতে প্রবল আপত্তি কবীর সুমনের, সোশাল মিডিয়ায় গর্জে উঠলেন শিল্পী?]

গত ৩ মার্চ, তৎকালীন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বোমা ফাটান। জানিয়ে দেন বিচারপতি পদ ইস্তফা নেওয়ার সিদ্ধান্তের কথা। সেই অনুযায়ী পরদিনই কলকাতা হাই কোর্টে বিচারপতি হিসাবে ছিল তাঁর শেষ কাজের দিন। ৫ মার্চ রাষ্ট্রপতির কাছে ইস্তফাপত্র পাঠিয়ে দেন। আনুষ্ঠানিকভাবে যোগ দেন বিজেপিতে। শোনা যাচ্ছে, তমলুক থেকে ভোটযুদ্ধে লড়তে পারেন প্রাক্তন বিচারপতি। রাজনৈতিক পর্যবেক্ষক মতে, তমলুকে বিজেপির সংগঠন বেশ ভালোই। সে কারণেই হয়তো তমলুক আসনটিতে তাই রাজনীতিতে সদ্য যোগ দেওয়া প্রাক্তন বিচারপতির উপর ভরসা রাখতে চলেছে বিজেপি। যদিও তমলুক থেকে প্রার্থী হওয়ার গুঞ্জন উড়িয়েছেন খোদ প্রাক্তন বিচারপতি।

তিনি বলেন, “আমি তমলুক থেকে দাঁড়াচ্ছি কিনা, আমার দল জানে। এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। আমি অন্য দল থেকে কে দাঁড়ালেন, কি দাঁড়ালেন না, এবিষয়ে কিছু বলব না। অন্য দলের কী সিদ্ধান্ত হবে, তা নিয়ে আমার কী বলার থাকতে পারে।” তমলুক আসন থেকে দেবাংশুতে ভরসা রাখতে পারে তৃণমূল। আগেই ‘জাস্টিস গাঙ্গুলি’কে হুঁশিয়ারি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় যে তরুণ মুখই তাঁর বিরুদ্ধে লড়াই করবে। তাই হয়তো রাজনীতিতে নব্য না হলেও, তুলনামূলক তরুণ মুখ দেবাংশুতেই আস্থা রাখতে চলেছে ঘাসফুল শিবির। কে জয়ের হাসি দেখেন, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: শরীরে নেই একটুকরো সুতো, হাসপাতালের ভিতরে নগ্ন হয়ে ঘুরছেন চিকিৎসক! বিতর্ক তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার