shono
Advertisement

উদ্ধার কাজের সময় বিপত্তি, লাদাখে নৌকা উলটে মৃত জওয়ান

পাঞ্জাবের পাতিয়ালার বাসিন্দা ২৪ বছরের ওই যুবকের নাম সালিম খান। The post উদ্ধার কাজের সময় বিপত্তি, লাদাখে নৌকা উলটে মৃত জওয়ান appeared first on Sangbad Pratidin.
Posted: 06:40 PM Jun 27, 2020Updated: 06:40 PM Jun 27, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাদাখের একটি নদীতে উদ্ধার কাজ চালানোর সময় নৌকা উলটে মৃত্যু হল এক ভারতীয় সেনা জওয়ানের। শুক্রবার মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে লাদাখের শাইওক নদীতে। মৃতের নাম ল্যান্স নায়েক সালিম খান (Saleem Khan)।

Advertisement

ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, ২৪ বছর বয়সী ল্যান্সনায়েক সালিম খানের বাড়ি পাঞ্জাবের পাতিয়ালার মারধাহেরি (Mardaheri) গ্রামে। তিনি ভারতীয় সেনার ৫৮ নম্বর ইঞ্জিনিয়ার রেজিমেন্টে কর্মরত ছিলেন। শুক্রবার লাদাখের শাইওক নদীতে উদ্ধার কাজ চালানোর সময় সালিম খান যে নৌকায় ছিলেন সেটি উলটে যায়। ফলে নদীতে ডুবে মৃত্যু হয় তাঁর। শনিবার ওই ল্যান্সনায়েকের মৃতদেহ তাঁদের গ্রামের বাড়িতে এসে পৌঁছনোর পর শোকে ভেঙে পড়েন পরিবারের বাকি সদস্য ও প্রতিবেশীরা। এখানেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। প্রতিবেশীদের কাছ থেকে জানা গিয়েছে, সালিমের বাবা মঙ্গলদীন খানও ভারতীয় সেনায় কর্মরত ছিলেন। তিনিও কর্তব্যরত অবস্থায় মারা যান।

[আরও পড়ুন: লাদাখ ইস্যুতে উলটো সুর পওয়ারের! মোদিকে নয়, ৬২’র প্রসঙ্গ তুলে বিঁধলেন রাহুলকেই]

ওই সেনা জওয়ানের মৃত্যুর খবর পাওয়ার পরেই টুইট করে শোকপ্রকাশ করেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দার সিং। মৃতের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে তিনি লেখেন, ‘লাদাখে ল্যান্সনায়েক সালিম খানের মৃত্যুর খবর পেয়ে খুবই আঘাত পেয়েছি। তিনি পাতিয়ালা জেলার মারধাহেরি গ্রামের বাসিন্দা ছিলেন। তাঁর পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা রইল। পুরো দেশ ওই বীর সৈনিককে কুর্নিশ জানাচ্ছে, জয় হিন্দ!’

[আরও পড়ুন: করোনা রোধে ডেক্সামিথাসোনেই ভরসা বিট্রেনের চিকিৎসকদের, ব্যবহারে অনুমতি দিল কেন্দ্র]

The post উদ্ধার কাজের সময় বিপত্তি, লাদাখে নৌকা উলটে মৃত জওয়ান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement