shono
Advertisement

লাগাতার বর্ষণে বানভাসি তামিলনাড়ু, দুর্যোগের বলি ৩, উদ্ধারকাজে বায়ুসেনা

বিভিন্ন জেলায় ত্রাণ পৌঁছে দিচ্ছে বায়ুসেনার বিমান।
Posted: 10:45 AM Dec 19, 2023Updated: 11:02 AM Dec 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খামখেয়ালি জলবায়ুর সাক্ষী দেশ। উত্তর ভারতে যখন শৈত্যপ্রবাহ, দক্ষিণের রাজ্য তামিলনাড়ু (Tamil Nadu) তখন লাগাতার ভারী বর্ষণে বানভাসি। রবিবারও একটানা বৃষ্টি হয়েছে। একাধিক বাঁধ থেকে জল ছড়ায় নতুন করে জলের তলায় বিস্তীর্ণ অঞ্চল। দুর্যোগের জেরে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে তিন জনের মৃত্যুর খবর মিলেছে। চলছে উদ্ধারকাজ। ত্রাণ পৌঁছে দিচ্ছে বায়ুসেনার হেলিকপ্টার।

Advertisement

সোমবার রাত পর্যন্ত দক্ষিণ তামিলনাড়ুর ৩৯টি অঞ্চলে ভারী বৃষ্টি হয়েছে। জলের তলায় কৃষিক্ষেত, রাস্তা, রেললাইন। রাস্তা ও রেললাইন ডুবে যাওয়ায় অনেক জায়গাতেই উদ্ধারকাজের জন্য পৌঁছতে পারছে না উদ্ধারকারী দল। এই অবস্থায় ত্রাণ পৌঁছতে কাজ করছে বায়ুসেনার হেলকপ্টার। বিপজ্জনক পরিস্থিতি চার জেলা তিরুনেলভেলি, তুতিকোরিন, তেনকাশি এবং কন্যাকুমারীতে। সেখানে হলুদ সতর্কতা জারি করেছে প্রশাসন।

 

[আরও পড়ুন: লোকসভায় পেশ টেলিকম বিল, জাতীয় নিরাপত্তার অছিলায় অপব্যবহারের আশঙ্কা!]

বন্যার জেরে রাজ্যের বহু এলাকায় পানীয় জলের সঙ্কট দেখা দিয়েছে। বিদ্যুৎহীন হয়ে পড়েছে একাধিক জেলার বিস্তীর্ণ অঞ্চল। ফোনেও যোগাযোগ করা যাচ্ছে না নেটওয়ার্কের অভাবে। যোগাযোগ ব্যবস্থা কার্যত ভেঙে পড়েছে। কৃষিক্ষেত জলের তলায় চলে যাওয়ায় খাদ্য সঙ্কটের আশঙ্কা দেখা দিয়েছে। মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন এবং মুখ্যসচিব শিব দাস মিনা উদ্ধারকাজ এবং ত্রাণ বণ্টনের বিষয়টি তদারকি করছেন।

 

[আরও পড়ুন: বর্ষবরণের মুখে ঊর্ধ্বমুখী কোভিড, কেরলে মিলেছে নয়া প্রজাতি, সাবধান করল কেন্দ্র]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement