shono
Advertisement

স্বস্তির বৃষ্টি কলকাতায়, মালদহে বাজ পড়ে তিনজনের মৃত্যু, আগামী দু’দিন ভিজবে এই জেলাগুলি

আজ ও কাল উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির লাল সর্তকতা।
Posted: 06:40 PM Jun 21, 2023Updated: 06:48 PM Jun 21, 2023

স্টাফ রিপোর্টার: বুধবার স্বস্তির বৃষ্টিতে ভিজল কলকাতা ও পার্শ্ববর্তী এলাকা। কিন্তু মালদহে বাজ পড়ে মৃত্যু হল তিনজনের। আহত সাত স্কুল পড়ুয়া। বৃহস্পতি ও শুক্রবার দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে বলে জানাল আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement

আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, এদিন বেশ কিছু জেলায় ভারী বৃষ্টি হয়। আগামিকাল, বৃহস্পতিবার ও শুক্রবার দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা সর্বত্র। শুক্রবারের মধ্যে দক্ষিণবঙ্গের বাকি অংশে মৌসুমী বায়ু পৌঁছে যাবে।

[আরও পড়ুন: নওশাদের বিরুদ্ধে খুনের মামলা, পঞ্চায়েত নির্বাচনের আগে আইনি বিপাকে ISF বিধায়ক]

এদিন মালদহে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে বাজ পড়ে প্রাণ হারাল তিনজনের। যার মধ্যে একজন শিশুও। পুলিশ সূত্রে জানা গিয়েছে,মৃতরা হলেন কৃষ্ণ চৌধুরী (৫২), নজরুল শেখ (৩৩) এবং উম্মে কুলসুম(৬)। আহত কালিয়াচক ২ নম্বর ব্লকের বাঙ্গিটোলা এলাকার হাইস্কুলের সাতজন ছাত্রছাত্রী। কালিয়াচক ২নং ব্লকের বাবলা এলাকায় গাছে আম কুড়োতে গিয়ে একজনের মৃত্যু হয়েছে। অন্যদিকে পুরাতন মালদহ ব্লকের মুচিয়া এলাকায় একজনের মৃত্যু হয়েছে। অসুস্থ ছাত্রছাত্রীদের ভরতি করা হয়েছে বাঙ্গিটোলা স্থানীয় হাসপাতাল। মৃতদেহ উদ্ধার করে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে আজ ও আগামিকাল উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির লাল সর্তকতা জারি করা হয়েছে। প্রবল বৃষ্টির সম্ভাবনা কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায়। ভারী বৃষ্টি থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিম্পং জেলার পার্বত্য এলাকায়। লাগাতার ভারী বৃষ্টিতে উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পংয়ের পার্বত্য এলাকায় ধস নামতে পারে। নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কাও রয়েছে। ২২ তারিখের পর বৃষ্টির পরিমাণ কমবে উত্তরবঙ্গে। বৃষ্টি বাড়বে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। এই তিন জেলাতেই আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহবিদরা।

[আরও পড়ুন: ব্লেড-রড দিয়ে যুবতীকে নৃশংস নির্যাতন! চিৎকার করতেই টিভির আওয়াজ বাড়াল আত্মীয়রা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার