shono
Advertisement

রামনবমীতে অশান্তির দীর্ঘক্ষণ পরও থমথমে শিবপুর, এলাকায় মোতায়েন ব়্যাফ, সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার ৩৫

হাওড়ার অশান্তিতে সিবিআই তদন্তের দাবি নিয়ে আদালতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
Posted: 10:57 AM Mar 31, 2023Updated: 12:27 PM Mar 31, 2023

অরিজিৎ গুপ্ত, হাওড়া : রামনবমীর (Ram Navami 2023) মিছিলকে ঘিরে অশান্তির পর পেরিয়েছে গোটা রাত। এখনও থমথমে হাওড়ার শিবপুরের ফজির বাজার এলাকা। সকাল থেকে এলাকায় টহল দিচ্ছে ব়্যাফ। পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে ৩৫ জনকে। এদিকে হাওড়ার অশান্তিতে সিবিআই তদন্তের দাবি নিয়ে আদালতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।  

Advertisement

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার রাতে। রামনবমীর মিছিলকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে হাওড়ার শিবপুরের ফজির বাজারের পিএম বস্তি এলাকা। মিছিল চলাকালীন জি টি রোডের উপর দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। স্থানীয়দের সঙ্গে মিছিলকারীদের সংঘর্ষ বেঁধে যায়। প্রচুর বহিরাগত যুবক বাইক নিয়ে এসে এলাকায় চড়াও হয়। তাদের হাতে ছিল হকি স্টিক, তরোয়াল। একে অপরের সঙ্গে সংঘর্ষের পাশাপাশি আগুন জ্বালিয়ে দেওয়া হল বেশকিছু ট্রলি ভ্যান, ম্যাটাডোর ও ছোট হাতি গাড়িতেও। রাস্তার ধারে দাঁড় করানো গাড়িগুলিতে দাউ দাউ করে জ্বলতে থাকে আগুন। হাওড়া সিটি পুলিশের বিশাল বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রথমে সংঘর্ষ থামাতে গেলে মিছিল থেকেই পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি করা হয়। ইটের ঘায়ে অনেক পুলিশ কর্মী ও আধিকারিক আহত হন। পরে অবশ্য পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাসের সেল ফাটায় ও লাঠিচার্জ করে। এরপর হাওড়া সিটি পুলিশের পদস্থ আধিকারিকদের নেতৃত্বে এলাকায় নামে র‍্যাফ।

[আরও পড়ুন: চাপের মুখে ভুল স্বীকার, কুণালকে কুরুচিকর মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ শতরূপের]

 দীর্ঘক্ষণের চেষ্টায় আয়ত্তে আসে পরিস্থিতি। শুক্রবার সকাল থেকে একেবারে থমথমে ফজিরবাজার এলাকা। বেলা গড়ালেও বন্ধ অধিকাংশ দোকানপাট। গতকালের অশান্তির জেরে প্রচুর জিনিস পুড়েছে, ভেঙেছে গাড়ির কাচ। তা ছড়িয়ে ছিটিয়ে পড়েছিল রাস্তায়। সকাল থেকে সাফাই কাজ চালাচ্ছে পুরসভা কর্মীরা। এদিকে মোতায়েন করা হয়েছে ব়্যাফ। কোনওভাবেই যাতে নতুন করে অশান্তির সৃষ্টি না হয়, সেদিকেই নজর পুলিশের।

[আরও পড়ুন: পয়লা এপ্রিল থেকে কলকাতায় চালু নতুন পার্কিং ফি, জেনে নিন প্রতি ঘণ্টায় লাগবে কত টাকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার