shono
Advertisement

বিহারে ট্রেন দুর্ঘটনা, মৃত কমপক্ষে ৪, আহত বহু

লাইনচ্যুত হয়ে যায় ট্রেনটির ছয়টি বগি।
Posted: 08:35 AM Oct 12, 2023Updated: 08:46 AM Oct 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের লাইনচ্যুত ট্রেন। এবার বিহারের বক্সারে। বুধবার রাতে ৯.৩৫ মিনিটে দিল্লি থেকে কামাখ‌্যাগামী নর্থ ইস্ট এক্সপ্রেস বেলাইন হয়। ট্রেনটির ছয়টি বগি লাইনচ্যুত হয়ে রেললাইনের পাশে ধান খেতের মধ্যে গিয়ে পড়ে। এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে কমপক্ষে চার জনের। আহত একশোর কাছাকাছি। যদিও রেলের তরফ থেকে হতাহতের সংখ্যা নিয়ে এখনও কিছু জানানো হয়নি। 

Advertisement

জানা গিয়েছে, ১২৫০৬ নর্থ ইস্ট এক্সপ্রেস ট্রেনটি দিল্লির আনন্দ বিহার টার্মিনাল থেকে রওনা দিয়েছিল। গন্তব‌্য ছিল কামাখ‌্যা। দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে জড়ো হন স্থানীয়রা। তাঁরাই উদ্ধারকাজ শুরু করেন। পরে খবর পেয়ে দ্রুত এসে পৌঁছন রেল আধিকারিকরা। আসে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও। দুর্ঘটনার পরেই রেলের তরফে কিছু হেল্পলাইন চালু করা হয়।

[আরও পড়ুন: বিয়ে এবং সামাজিক অনুষ্ঠানের জন্য বদলে গেল রাজস্থানের ভোটের দিন! সিদ্ধান্ত কমিশনের]

দুর্ঘটনার পর রাতে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেন। তিনি জানান, “এই অপূরণীয় ক্ষতির জন্য গভীর সমবেদনা। ট্রেন লাইনচ্যুত হওয়ার মূল কারণ আমরা খুঁজে বার করব।” তিনি আরও বলেন, সব বগি খতিয়ে দেখা হয়েছে। যাত্রীদের শীঘ্রই একটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করে তাঁদের গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হবে।

এর পর রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে কথা বলেন কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী কুমার চৌবে। তিনি জানান, আহতদের চিকিৎসা হবে পাটনা এইমসে। দুর্ঘটনার বিষয়ে রাজ্যের বিজেপি সভাপতি সম্রাট চৌধুরির কাছ থেকে খবর নেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। বিহারের উপ-মুখ‌্যমন্ত্রী তেজস্বী যাদব জানিয়েছেন, ইতিমধ্যেই দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজ শুরু হয়েছে।  

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement