shono
Advertisement

উৎসবের মরশুমে কলকাতার অদূরে উদ্ধার ৪০ কেজি বিস্ফোরক, ধৃত ২ পাচারকারী

হেফাজতে নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ।
Posted: 07:10 PM Dec 28, 2022Updated: 08:08 PM Dec 28, 2022

অর্ণব আইচ: উৎসবের মরশুমে রাজ্যে উদ্ধার বিস্ফোরক তৈরির বিপুল মশলা। বিস্ফোরক তৈরির মশলা পাচারের অভিযোগে গ্রেপ্তার ২। মঙ্গলবার গভীর রাতে বিশ্বস্ত সূত্রে খবর পেয়ে সোনারপুর-বামনঘাটা হাইওয়েতে অভিযান চালায় কলকাতা পুলিশের এসটিএফ। হাতেনাতে পাকড়াও করা হয় দুজনকে।

Advertisement

কলকাতা পুলিশ সূত্রে খবর, নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে সোনারপুর-বামনঘাটা হাইওয়েতে অভিযান চালায় কলকাতা পুলিশের এসটিএফ (Kolkata Police STF)। তল্লাশি অভিযান চলাকালীন একটি বাইক পাকড়াও করে তারা। দুজন যাত্রী ছিল বলে খবর। তাদের আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে লেদার কমপ্লেক্স থানার পুলিশ। চলে তল্লাশি। তখনই ৪০ কেজি বিস্ফোরক উদ্ধার হয়। তাদের কাছ থেকে উদ্ধার হওয়া হলুদ রঙের রাসায়নিক আসলে আর্সেনিক সালফাইড। যা দিয়ে বিস্ফোরক তৈরি করা হয় বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: এবার ১০০ দিনের কাজে হাজিরা দিতে হবে অ্যাপের মাধ্যমে, দুর্নীতি রুখতে কড়া দাওয়াই কেন্দ্রের]

পুলিশ সূত্রে খবর, ধৃত দুজন বীরভূমের দুষ্কৃতী। ধৃতরা হল শেখ রমজান ওরফে লালাই (৬২) ও শেখ ফিরোজ (৩২)। দুজনই দুবরাজপুরের বাসিন্দা। উৎসবের মরশুমে তারা ওই বিস্ফোরক পদার্থ কোথা থেকে আনা এনেছিল, কোথায় নিয়ে যাচ্ছিল তা এখনও জানা যায়নি। নিজেদের হেফাজতে নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ।

সম্প্রতি রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর বোমা উদ্ধার হচ্ছে। ভাটপাড়া এলাকা থেকে মাঝেমধ্যে বিস্ফোরণের খবর মেলে। কিংবা বিস্ফোরক উদ্ধার হয়। বিপুল বোমা তৈরির মশলা উদ্ধার হয় কেউটিয়া অঞ্চল থেকে। রাজ্য এসটিএফ সূত্রে খবর, ৫০ কেজি পটাশিয়াম নাইট্রেট ও ৫০ কেজি আর্সেনিক সালফেট উদ্ধার হয়েছে। যা বিস্ফোরক তৈরির জন্য ব্যবহার করা হয়। হাতেনাতে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: লিখিত অনুমতিই নেননি আয়োজকরা, ইকো পার্কে অরিজিতের শো বাতিল নিয়ে পালটা ফিরহাদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার