shono
Advertisement

রেলে চাকরির টোপ দিয়ে ৫০ লক্ষ টাকার প্রতারণা, রিষড়া স্টেশন থেকে ধৃত দুই

প্রশিক্ষণের নামে তাদের রাতে স্টেশনে বসিয়ে রাখা হত।
Posted: 08:10 PM Dec 24, 2020Updated: 08:10 PM Dec 24, 2020

সুব্রত বিশ্বাস: অভিনব প্রতারণা! চাকরি দেওয়ার নামে টাকা হাতানোর পর রীতিমতো প্রশিক্ষণ দিচ্ছিল প্রতারক চক্র। বলা হয়েছিল, কাজ নাইট পেট্রোলিং। মানে স্টেশনে এসে রাত-জাগা। রেলের নতুন নিয়োগে নাকি এমনই ট্রেনিং হয়। পাঁচ যুবককে এভাবেই প্রতারণার পর নাকাল করা হচ্ছিল।

Advertisement

রেলে চাকরি দেওয়ার নামে পাঁচ যুবকের থেকে প্রায় পঞ্চাশ লক্ষ টাকা নিয়ে প্রতারক চক্রটি তাঁদের রিষড়া স্টেশনে রোজ রাতে এভাবে এনে বসিয়ে রাখত। ভুয়ো নিয়োগের পর এভাবেই প্রশিক্ষণ চলছিল প্রতারিতদের। এই খবর পেয়ে শেওড়াফুলি আরপিএফ পোস্টের কর্মীরা বুধবার রাতে ওই স্টেশনে হানা দেয়। পাঁচ যুবকের সঙ্গে দুই প্রতারক হাজির থাকায় তাদের নাগালে পায় আরপিএফ। চক্রের পান্ডা অনিলকুমার সিং ও জিতেন্দ্র চৌধুরীকে গ্রেপ্তার করে আরপিএফ।

[আরও পড়ুন : ‘একুশে আপনি দ্বিতীয়ই হবেন’, কাঁথির সভা থেকে মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ শুভেন্দুর]

পাঁচ অভিযোগকারী অভিযোগে জানান, প্রতারকরা তাঁদের থেকে দশ লক্ষ টাকা করে নিয়েছে। ভুয়ো নিয়োগপত্রও দিয়েছে। প্রশিক্ষণের নামে তাঁদের শীতের রাতে রিষড়া স্টেশনে ডাকা হত। বলা হয়েছিল, নাইট পেট্রোলিংয়ের প্রশিক্ষণ দেওয়া হবে। বলে রাতে বসিয়ে রাখা হত। ধৃতদের জেরা করে চক্রের সঙ্গে আর করা জড়িত তা জানার চেষ্টা করছে আরপিএফ। রেলকর্মীদের কেউ জড়িত কিনা তাও খতিয়ে দেখছে তারা।

রেলে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা ঘটনা বহুদিনের। এজন্য সাধারণ মানুষকে সচেতন করতে রেল নানা পদক্ষেপ করেছে। ট্রেনে, স্টেশনে সতর্কীকরণ বার্তা প্রচারের সঙ্গে রেলকর্মীদের মোবাইলের কলার টিউনেও বাজানো হচ্ছে সতর্কের বার্তা। তার পরেও মানুষজনের উদাসিনতায় চিন্তিত রেল।

[আরও পড়ুন : হিন্দুরা চার্চে যাবেন না, বড়দিনের আগে ধর্মাচরণ নিয়ে বিতর্কিত পোস্টার বজরং দলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement