shono
Advertisement

প্রবল বৃষ্টির জের, মহালক্ষ্মী এক্সপ্রেসে আটকে থাকা ৭০০ যাত্রীকে উদ্ধার করল রেল

বিপর্যস্ত জনজীবন, বাতিল বহু বিমান। The post প্রবল বৃষ্টির জের, মহালক্ষ্মী এক্সপ্রেসে আটকে থাকা ৭০০ যাত্রীকে উদ্ধার করল রেল appeared first on Sangbad Pratidin.
Posted: 12:55 PM Jul 27, 2019Updated: 05:49 PM Jul 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল বর্ষণের জেরে আটকে গেল যাত্রী বোঝাই ট্রেন। শনিবার ভোর তিনটে নাগাদ ঘটনাটি ঘটেছে মুম্বই থেকে ১০০ কিলোমিটার দূরে, মহারাষ্ট্রের বদলাপুর ও ভানগানি এলাকার মাঝে উল্লাস নদী-সংলগ্ন এলাকায়। রেল সূত্রে খবর, মুম্বই-কোলাপুর মহালক্ষ্মী এক্সপ্রেস নামে ওই ট্রেনটিতে ৭০০ জন যাত্রী আছে। যদিও বেসরকারি সূত্রে ট্রেনটিতে দু’হাজার জন যাত্রী আছে বলে দাবি করা হচ্ছে। ইতিমধ্যেই ট্রেনে থাকা যাত্রীদের কাছে খাবার ও পানীয় জল পৌঁছে দেওয়া হয়েছে রেলের তরফে। পাশাপাশি নৌসেনা ও জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা আটকে পড়া যাত্রীদের উদ্ধার করার জন্য ঘটনাস্থলে পৌঁছেছে। এখনও পর্যন্ত ৭০০ জন যাত্রীকে উদ্ধার করে নিরাপদ স্থানে আনা হয়েছে। পরিস্থিতি সামলানোর জন্য নামানো হয়েছে হেলিকপ্টারও। শুক্রবার সকাল থেকে শুরু হওয়া বৃষ্টিতে এমনিতেই পরিস্থিতি খারাপ হতে শুরু করেছে মহারাষ্ট্রে। বিভিন্ন রুটে অনেকগুলি ট্রেন বাতিল হওয়ার পাশাপাশি বাতিল করা হয়েছে একাধিক বিমানও।

Advertisement

[আরও পড়ুন : বিধানসভা চত্বরেই মুসলিম বিধায়ককে ‘জয় শ্রীরাম’ বলানোর চেষ্টা, বিতর্কে বিজেপির মন্ত্রী]

ট্রেনে আটকে পড়া এক যাত্রী টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে, নদীর জল ট্রেনের কামরা মেঝে পর্যন্ত উঠে গিয়েছে। আশপাশে শুধু জল। তারই মাঝে আটকে গিয়েছে মহালক্ষ্মী এক্সপ্রেস।

সেন্ট্রাল রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সুনীল উদাসী জানান, ট্রেনে আটকে থাকা যাত্রীদের সাহায্য করার জন্য আরপিএফ ও স্থানীয় পুলিশ কর্মীরা ঘটনাস্থলে গিয়েছেন। যাত্রীদের হাতে বিস্কুট ও পানীয় জল পৌঁছে দেওয়া হয়েছে। তাঁদের আমরা ট্রেন থেকে নামতে বারণ করেছি। রেল কর্মীদের পাশাপাশি আরপিএফ জওয়ান ও পুলিশ কর্মীরা যাত্রীদের উদ্ধার করার চেষ্টা করছেন। তাঁদের কথা শুনে চলার আবেদন করা হয়েছে সবাইকে। অম্বরনাথ-বদলাপুর-ভানগানি এলাকায় উল্লাস নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইছে। এর ফলে ওই রুটের অনেক ট্রেন বাতিল করা হয়েছে।

মহারাষ্ট্রের ডিরেক্টর জেনারেল অফ ইনফরমেশন অ্যান্ড পাবলিক রিলেশনস(ডিজিআইপিআর) ব্রিজেশ সিং জানান, পরিস্থিতি মোকাবিলার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। পুরো বিষয়টির উপর নজরদারি চালাচ্ছেন রাজ্যের মুখ্যসচিব।

[আরও পড়ুন-‘হরে কৃষ্ণ হরে রাম… কি আর গাইতে পারব?’ সংশয়ে আশা ভোঁসলে]

চলতি মাসের শুরুতে প্রবল বৃষ্টিপাত হয়েছিল বাণিজ্য নগরী মুম্বইতে। এর ফলে বিভিন্ন জায়গায় জল জমে সমস্যা পড়েন সেখানকার মানুষ। তারপর পরিস্থিতি খানিকটা নিয়ন্ত্রণে এলেও ফের শুরু হয় বৃষ্টিপাত। যার জের বিপর্যস্ত মুম্বই-সহ মহারাষ্ট্রের বেশ কিছু এলাকা।

The post প্রবল বৃষ্টির জের, মহালক্ষ্মী এক্সপ্রেসে আটকে থাকা ৭০০ যাত্রীকে উদ্ধার করল রেল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement