shono
Advertisement

আন্তর্জাতিক নারী দিবসের আকর্ষণ, ক্যায়াক চালিয়ে ১৮০ কিলোমিটার পথ অতিক্রম ৮ কন্যার

নবদ্বীপ ঘাট থেকে শুরু হয়েছিল এই যাত্রা।
Posted: 09:44 PM Mar 07, 2021Updated: 09:44 PM Mar 07, 2021

দিব্যেন্দু মজুমদার, হুগলি: ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। মেয়েদের সম্মান জানাতে বিশ্ব জু়ড়ে এই দিনটি পালন করা হয়। সোমবার আরও একটি নারী দিবস। আর সেই দিনটিকে সম্মান জানাতে অভিনব উদ্যোগ নিল হাওড়ার সাঁতরাগাছির জগাছা যুব শক্তি ক্লাব। নারী দিবসে নারীদের বিশেষ সম্মান জানাতে আট জন কন্যা গঙ্গা বক্ষে ক্যায়াক চালিয়ে অতিক্রম করতে চলেছেন ১৮০ কিলোমিটার পথ। নবদ্বীপ ঘাট থেকে শুরু হয়েছে এই যাত্রা। যা সোমবার বিশ্ব নারী দিবসে হাওড়ার রামকৃষ্ণপুর ঘাটে গিয়ে শেষ হবে।

Advertisement

জানা গিয়েছে, এই ক্যায়াক যাত্রা শুরু হয়েছে গত ৪ মার্চ থেকে। ধাপে ধাপে গোটা পথটি অতিক্রম করে চলেছেন ওই আট কন্যা। তবে ওই আটজন একা নন। তাঁদের সঙ্গে তিনজন পুরুষও রয়েছেন। মোট সাতটি ক্যায়াকে করে তাঁরা যাত্রা শুরু করেছিলেন। গত দু’দিনের যাত্রার পর বর্ধমানের কালনা হয়ে শনিবার সন্ধ্যায় বলাগড়ে এসে পৌঁছান তাঁরা। সেখান থেকে রবিবার রওনা দিয়ে দুপুরে চুঁচুড়া পৌঁছে যান আট কন্যা। এরপর সেখান থেকেই সোমবার বাকি পথটি যাবেন।

[আরও পড়ুন: ইডেনে ম্যাচই নেই KKR-এর, কোন কোন দলের খেলা দেখার সুযোগ পাবেন কলকাতাবাসী?]

এই প্রসঙ্গে তাঁরা জানিয়েছেন, বর্তমানে নারীরাই মূল শক্তি। কিন্তু এখনকার সমাজে নারীদের অনেকটাই পিছিয়ে রাখা হয়েছে। তাই নারীরা যাতে আগামিদিনে এগিয়ে যেতে পারে এবং দুর্গমকে জয় করতে পারে, সেই বার্তা দিতেই তাঁরা এই অ্যাডভেঞ্চারে সামিল হয়েছেন। নারী দিবসকে সামনে রেখে তাঁদের একটাই বার্তা, নারী শক্তি চালনা করতে হবে নারীদেরই, আর পিছিয়ে রাখা যাবে না নারীদের।

[আরও পড়ুন: কথা রাখলেন স্টেইনম্যান, ভারতে পানীয় জলের সংকট কাটাতে অর্থসাহায্য লাল-হলুদ তারকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement