shono
Advertisement
Asansol

ভোটের মাঝেই বন্দুক পাচারের ছক! আসানসোল স্টেশনে কার্তুজ, রিভলভার-সহ ধৃত যুবক

যাত্রীরা জানিয়েছেন, ট্রেনে অস্ত্র দেখিয়ে লুঠের উদ্দেশ্যে স্টেশনে এসেছিল যুবক।
Published By: Subhankar PatraPosted: 03:37 PM May 21, 2024Updated: 06:26 PM May 21, 2024

সুব্রত বিশ্বাস: দেশে লোকসভা নির্বাচন চলছে। চতুর্থ দফায় নির্বাচন মিটেছে আসানসোলে। জনতার রায় ইভিএম বন্দি। কড়া পাহাড়া রয়েছে স্ট্রং রুমগুলোতে। এই আবহে সোমবার ভোররাতে আসানসোল স্টেশন চত্বর থেকে গুলি ভর্তি নাইন এমএম রিভলভার পাচারের চেষ্টায় এক যুবককে গ্রেপ্তার করল রেল পুলিশ। ধৃতের থেকে রিভলভার ও ১৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। ঘটনায় চাঞ্চল্য যাত্রীদের মধ্যে।

Advertisement

আসানসোল (Asansol) রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম করণ শা। সে আসানসোলের খ্রিস্টান পাড়ার বাসিন্দা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পেরেছে, ধানবাদের (Dhanbad) এক ব্যক্তির কাছে বন্দুক ও কার্তুজ বিক্রি করার উদ্দেশ্যে স্টেশনে আসে অভিযুক্ত। সেই সময় করণের গতিবিধি দেখে পুলিশ কর্তাদের সন্দেহ হতেই পাকড়াও করা হয় তাকে। যাত্রীরা জানিয়েছেন, ট্রেনে অস্ত্র দেখিয়ে লুঠের উদ্দেশ্যে স্টেশনে এসেছিল যুবক। খোলা বাজারে বন্দুক কোথা থেকে এল? উঠছে প্রশ্ন। সেই সঙ্গে যাত্রী নিরাপত্তা নিয়েও বেড়েছে উদ্বেগ।

[আরও পড়ুন: ‘একবার কথা বলো প্লিজ’, প্রেমিকার সাড়া না পেয়ে চরম সিদ্ধান্ত যুবকের]

প্রসঙ্গত, কয়েকমাস আগে মুম্বই (Mumbai) স্টেশনে গুলি চালানোর ঘটনা ঘটে। তাতে এক আরপিএফ (RPF) জওয়ানের মৃত্যুও হয়। তার আগে বহুবার ট্রেনে হামলা চলেছে। সেই ঘটনাগুলোর সঙ্গে অভিযুক্ত যুবকের কোনও সম্পর্ক আছে কিনা বা কোনও দুষ্কৃতী দল কাজ করছে কিনা জানতে তদন্ত শুরু করেছে আসানসোল রেল পুলিশ। হাওড়ার (Howrah) রেল পুলিশ সুপার পঙ্কজ দ্বিবেদী বলেন, "ধৃতকে আদালতে তোলার পর হেফাজতে নিয়ে তদন্ত করা হবে। এর পরই স্পষ্ট হবে আগ্নেয়াস্ত্র আনার উদ্দেশ্য কী ছিল।"

উল্লেখ্য, গত বছরের শুরুর দিকে আসানসোল স্টেশনে ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া ৬ জনের ডাকাত দলকে গ্রেপ্তার করে রেল পুলিশ। আসানসোল ধানবাদের ট্রেনে ডাকাতি করার উদ্দেশ্যে দুষ্কৃতীরা হানা দিয়েছিল বলে জানা যায়। গোপন সূত্রে খবর পেয়ে, আসানসোল উত্তর থানার সঙ্গে যৌথ অভিযান চালায় রেল পুলিশ। ছক বানচাল হয় ডাকাতদের।

[আরও পড়ুন: স্বামী পরিযায়ী শ্রমিক, নিত্যসঙ্গী অভাব! সন্দেশখালির রেখার সম্পত্তি কত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভোররাতে আসানসোল স্টেশন চত্বর থেকে গুলি ভর্তি নাইন এমএম রিভলবার পাচারের চেষ্টায় এক যুবককে গ্রেপ্তার করল রেল পুলিশ।
  • ধৃতের থেকে রিভলবার ও ১৩ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ।
  • খোলা বাজারে বন্দুক কোথা থেকে এল সঙ্গে যাত্রী নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠছে।
Advertisement