shono
Advertisement

বেজিংয়ে নতুন করে করোনা সংক্রমণের জন্য দায়ী এক ফুড ডেলিভারি বয়? প্রমাদ গুনছেন স্থানীয়রা

এক ফুড ডেলিভারী বয়ের থেকেই সংক্রমণ ছড়াচ্ছে বলে দাবি চিনা প্রশাসনের। The post বেজিংয়ে নতুন করে করোনা সংক্রমণের জন্য দায়ী এক ফুড ডেলিভারি বয়? প্রমাদ গুনছেন স্থানীয়রা appeared first on Sangbad Pratidin.
Posted: 10:02 AM Jun 24, 2020Updated: 11:38 AM Jun 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি মাসেই সংক্রমণ দেখা দিয়েছে বেজিং-এ। তবে সংক্রমণের এই দ্বিতীয় ঢেউয়ের জন্য প্রথমে বেজিং-এর একটি মাংসের পাইকারি বাজারকে দায়ী করা হলেও এখন মত পালটাচ্ছে চিনা প্রশাসক। বেজিংয়ের জনপ্রিয় খাদ্য সরবরাহকারী সংস্থার ডেলিভারি বয়ের থেকেই সংক্রমণ ছড়িয়ে পড়েছে বলে মনে করছে প্রশাসন৷ আর তাতেই আরও উদ্বেগ বেড়েছে সকলের।

Advertisement

বেজিং (Beijing)-এ করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে ত্রস্ত সকলেই। মঙ্গলবারও ২৯ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস। ফলে চিনের রাজধানীতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২৪৯ জন। তবে উদ্বেগের কারণ হল এই সংক্রমিতদের শরীরে করোনার কোনও উপসর্গ নেই। তবুও চিকিৎসকরা তাঁদের পর্যবেক্ষণে রেখেছেন৷ মাত্র কয়েক দিন আগেই চিনের ন্যাশনাল হেল্থ কমিশন জানিয়েছিল যে, করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে৷ ঠিক তারপরেই চিনের জনপ্রিয় খাদ্য সরবরাহকারী সংস্থার ডেলিভারি বয়ের (Delivery Boy) করোনা ধরা পড়ে৷ এরপরই বেজিংয়ে একের পর এক ব্যক্তির শরীরে মিলেছে মারঁ ভাইরাসের খোঁজ৷

[আরও পড়ুন:শেষ লড়াই, করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ফলতার তৃণমূল বিধায়কের]

চিনা সংবাদপত্র গ্লোবাল টাইমস-এর খবর অনুযায়ী, বেজিং প্রশাসনের অনুমান, ৪৭ বছর বয়সি ওই ডেলিভারি বয় ১ জুন থেকে ১৭ জুনের মধ্যে বেজিংয়ের বিস্তীর্ণ এলাকায় খাবার ডেলিভারি করেন৷ তার থেকেই অনেকের মধ্যে সংক্রমণ ছড়ায়। তবে ফুড ডেলিভারি বয়ের থেকে করোনার সংক্রমণ বেজিংয়ে এই প্রথম৷ গত কয়েক সপ্তাহে ওই ব্যক্তি গড়ে প্রতিদিন ৫০টি অর্ডার ডেলিভারি করেছেন বলেও জানা যায়৷ ফলে যেসব বাড়িতে ওই ডেলিভারি বয় খাবার ডেলিভারি করেছেন, সেই সব পরিবারগুলিকে চিহ্নিত করে কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে৷ এই ঘটনার পরেই ওই সংস্থা তাদের সব কর্মীর করোনা পরীক্ষা করাতে শুরু করেছে৷ যদিও সংক্রমণ এখনও নিয়ন্ত্রণে আছে বলেই দাবি মিউনিসিপ্যাল গভর্নমেন্টের মুখপাত্র শু হেজিয়াংয়ের৷

[আরও পড়ুন:করোনা রোগী সন্দেহে দেহ দাহতে বাধা, আলিপুরদুয়ারে সৎকার নিয়েও ‘রাজনীতি’ বিজেপির]

The post বেজিংয়ে নতুন করে করোনা সংক্রমণের জন্য দায়ী এক ফুড ডেলিভারি বয়? প্রমাদ গুনছেন স্থানীয়রা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement