shono
Advertisement

হারানো টিয়া পাখি ফিরে পেয়ে আত্মহারা মালিক, সন্ধানকারীকে দিলেন মোটা অঙ্কের পুরস্কার

১৬ জুলাই নিরুদ্দেশ হয় আফ্রিকান টিয়া।
Posted: 02:37 PM Jul 23, 2022Updated: 09:34 PM Jul 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়িতে যাঁদের পোষ্য আছে, তাঁরা জানেন প্রাণীটির সঙ্গে মালিকের সম্পর্ক কতখানি গভীর হতে পারে। কর্ণাটকের (Karnataka) এক ব্যক্তির পোষ্য ছিল একটি আফ্রিকান টিয়া (African Parrot)। সম্প্রতি সেটি হারিয়ে যায়। মন খারাপ হয় মালিকের। এতটাই যে ঘোষণা করেন, যে পাখি খুঁজে দেবে তাঁকে পঞ্চাশ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে। শেষ পর্যন্ত খোঁজ মিলেছে পাখির। যিনি পোষ্যকে ফিরিয়ে দিয়েছেন খুশি হয়ে তাঁকে ঘোষিত পুরস্কার মূল্যেরও বেশি ৮৫ হাজার টাকা দিয়েছেন মালিক।

Advertisement

কর্ণাটকের তামাকুড়ুর বাসিন্দা অর্জুনের (Arujun) পোষ্য ছিল ওই আফ্রিকান টিয়া। ১৬ জুলাই পাখিটি নিরুদ্দেশে উড়ান দেয়। হাজার চেষ্টাতেও খোঁজ পাচ্ছিলেন না মালিক। ঘটনায় মুষড়ে পড়েন পাখির মালিক অর্জুন। জানা গিয়েছে, গত আড়াই বছর ধরে পাখিটি অর্জুনের সঙ্গী। পাখি হারিয়ে শুরুতে দিশাহারা অবস্থা হলেও এরপর আশপাশের এলাকায় পাখি হারানো নিয়ে বিজ্ঞপ্তি দেন অর্জুন। এইসঙ্গে ঘোষণা করেন, যে তাঁর টিয়া পাখিটিকে খুঁজে দেবে, তাঁকে ৫০ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে।

[আরও পড়ুন: কাশ্মীরের এইমসে গুরুত্বপূর্ণ আধিকারিকের পদ ফাঁকা, অভিষেকের প্রশ্নে প্রকাশ্যে বেহাল দশা]

এদিকে মালিকের বাড়ি থেকে নিরুদ্দেশ হওয়ার পর ৩ কিলোমিটার দূরে উড়ে যায় আফ্রিকান টিয়াটি। হারানোর পরদিনই সেটিকে খুঁজে পান শ্রীনিবাস (Srinivas) নামের এক ব্যক্তি। শ্রীনিবাস জানান, পাখিটি অসুস্থ ছিল, যখন সেটিকে পান তিনি। তবে জানতেন না মালিক পাখিটিকে খুঁজছে বা এর জন্য পুরস্কার ঘোষণা করেছেন। গতকাল রাতে এই বিষয়ে জানতে পেরেই টিয়াকে মালিকের কাছে নিয়ে যান শ্রীনিবাস।

[আরও পড়ুন: বাড়িতে তল্লাশি চালিয়ে পাওয়া যাচ্ছিল না প্রৌঢ়কে, ফ্রিজ খুলতেই বেরিয়ে এল দেহ!]

স্বভাবতই প্রিয় পোষ্যকে খুঁজে পেয়ে ভীষণ খুশি হন অর্জুন। এতটাই যে পুরস্কার মূল্য ৫০ হাজার টাকা হলেও শ্রীনিবাসকে অতিরিক্ত ৩০ হাজার টাকা, অর্থাৎ মোট ৮৫ হাজার টাকা দেন। অর্জুন বলেন, “শ্রীনিবাস যখন আমার টিয়াকে খুঁজে পান তখন সেটি অসুস্থ হয়ে পড়েছে। পাখিটি অভুক্ত ছিল, ভয় পাচ্ছিল। ভাল ভাবে ওর দেখভাল করেছে শ্রীনিবাস।” সেই কারণেই অতিরিক্ত ৩০ হাজার টাকা জিতে নিয়েছেন শ্রীনিবাস।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার