shono
Advertisement

আসনে জাঁকিয়ে বসে ট্রেন সফর, দুর্গাপুর-হাওড়ায় নিত্যযাত্রীদের সঙ্গী কে?

ভিন প্রজাতির সহযাত্রীকে পেয়ে প্রথমে ঘাবড়ে গেলেও পরে মজাই পেয়েছেন অন্যরা৷ The post আসনে জাঁকিয়ে বসে ট্রেন সফর, দুর্গাপুর-হাওড়ায় নিত্যযাত্রীদের সঙ্গী কে? appeared first on Sangbad Pratidin.
Posted: 09:23 PM Jul 14, 2019Updated: 09:23 PM Jul 14, 2019

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: প্রতিদিনের যাত্রাপথে কত ঘটনারই না সাক্ষী হতে হয় সকলকে। কোনও অভিজ্ঞতা একরাশ তিক্ততা এনে দেয়। কোনওটি আবার মেজাজখানাই চাঙ্গা করে দেয়। শনিবার সেরকমই এক ঘটনা ঘটল ডাউন কোল্ডফিল্ড এক্সপ্রেসে। দুর্গাপুর স্টেশনে ট্রেন ঢুকতেই যাত্রীদের সফরসঙ্গী হয় এক হনুমান। একদিকে ভয়, অন্যদিকে হনুমানবাবাজীর কীর্তি দেখে হেসেই খুন যাত্রীরা। এইভাবেই হনুমানের সঙ্গেই দুর্গাপুর থেকে হাওড়া পৌঁছালেন যাত্রীরা।

Advertisement

[আরও পড়ুন: ম্যানগ্রোভ কেটে ফিশারি তৈরিতে এফআইআর, বনমহোৎসব থেকে কড়া নির্দেশ ব্রাত্য বসুর]

জানা গিয়েছে, অন্যান্য দিনের মতোই শনিবার সকালেও ডাউন কোল্ডফিল্ড এক্সপ্রেস দুর্গাপুর স্টেশনে ঢোকে। সকালের ট্রেন স্বাভাবিকভাবেই নিত্যযাত্রীদের ভিড় ছিলই। ট্রেন স্টেশনে থামতেই আরও যাত্রী ওঠেন। সঙ্গেই এক লাফে ডি-ওয়ান কামরায় উঠে পড়ে এক হনুমান। তাকে দেখতেই হতবাক হয়ে যান যাত্রীরা। কী করবেন বুঝে উঠতে পারছিলেন না কেউই। বেড়ালের গলায় কে ঘণ্টা বাঁধবে, কে তাকে নামাবে তা নিয়ে বিস্তর আলোচনাতেও কুলকিনারা মেলেনি। অবশেষে হনুমানকেই বসার জায়গা ছেড়ে দেন এক যাত্রী। এরপর আর তাকে দেখে কে! খোশমেজাজে জানলার পাশে বসে প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে করতেই এগিয়ে চলল হাওড়ার দিকে।

কিন্তু বসতে দিলে কী হবে, সকলের মনেই ভয় – এই বুঝি আমার উপর ঝাঁপিয়ে পড়ে! সকলেই মনে মনে প্রার্থনা করতে থাকেন, যেন দ্রুতই ট্রেন থেকে নেমে পড়ে হনুমানটি। কিন্তু নাহ! ভাবলেই যে সব হয় না। দুর্গাপুর স্টেশন ছেড়ে পানাগড়ে ঢোকে ট্রেন। কিন্তু তিনি নিজের আসনে স্থির। ফের পরবর্তী গন্তব্যের দিকে রওনা দেয় ট্রেন। পৌঁছেও যায়, কিন্তু সেখানেও নামলেন না রামভক্ত হনুমান। এরপর আতঙ্ক কাটিয়ে হনুমানের কাণ্ডকারখানা উপভোগ করতে শুরু করেন যাত্রীরা। অন্যান্যদের সঙ্গেই একেবারে হাওড়ার পথেই এগিয়ে যায় হনুমানটি। তবে তিলোত্তমা দর্শনের উদ্দেশ্যেই তার এই ট্রেন সফর কি না, তা অবশ্য একমাত্র তারই জানা৷

[আরও পড়ুন: দলের কাউন্সিলরকে অপহরণের অভিযোগ সহকর্মীদেরই বিরুদ্ধে, উত্তেজনা বনগাঁয়]

The post আসনে জাঁকিয়ে বসে ট্রেন সফর, দুর্গাপুর-হাওড়ায় নিত্যযাত্রীদের সঙ্গী কে? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার